Advertisement
১৯ মে ২০২৪
marriage

Marriage: প্রেমের টানে সাত সাগর পেরিয়ে হাওড়ায়, বিয়ের কেনাকাটায় তুমুল ব্যস্ত মেক্সিকোর সেই তরুণী

হবু ননদ অমৃতা মজুমদারকে সঙ্গে নিয়ে বিয়ের কেনাকাটা সারছেন লেসলি। গড়িয়াহাট থেকে বিয়ের পোশাক কিনেছেন তিনি। কিনেছেন গয়নাও।

কেনাকাটায় ব্যস্ত লেসলি।

কেনাকাটায় ব্যস্ত লেসলি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৪:৫৫
Share: Save:

লকডাউনে দানা বেঁধেছিল তাঁদের প্রেম। প্রেমের টানে সাত সাগর তেরো নদী পেরিয়ে হাওড়ায় প্রেমিকের বাড়িতে উঠেছিলেন মেক্সিকোর তরুণী। জুলাইয়ের প্রথম সপ্তাহে তাঁদের বিয়ে। তার আগে বিয়ের কেনাকাটা সেরে নিচ্ছেন বালির দুর্গাপুর সাহেববাগানের পাত্র অরিজিৎ ভট্টাচার্য এবং মেক্সিকোর পাত্রী তরুণী লেসলি দেলগাদো।

শাড়ি কিনতে ব্যস্ত লেসলি।

শাড়ি কিনতে ব্যস্ত লেসলি। — নিজস্ব চিত্র।

হবু ননদ অমৃতা মজুমদারকে সঙ্গে নিয়ে বিয়ের কেনাকাটা সারছেন লেসলি। গড়িয়াহাটের বিভিন্ন দোকান থেকে বিয়ের পোশাক কিনেছেন লেসলি। তার মধ্যে রয়েছে মেরুন রঙের বেনারসি। যা বিয়ের দিন পরবেন তিনি। অরিজিৎ পরবেন ধুতি-পাঞ্জাবি। হিন্দু মতেই হবে তাঁদের বিয়ে, এমনটাই জানিয়েছেন বালির ভট্টাচার্য পরিবারের সদস্যরা। পোশাক ছাড়াও নানা রকমের গয়না কিনেছেন লেসলি। তার মধ্যে রয়েছে মুকুট, হার, চুড়ি ইত্যাদি।

গয়নায় সেজেছেন লেসলি।

গয়নায় সেজেছেন লেসলি। নিজস্ব চিত্র।

মেক্সিকো থেকে হাওড়া জেলার বালিতে আসার দিন কয়েকের মধ্যে শাড়ি-গয়নায় বাঙালি হয়ে উঠেছেন লেসলি। শিখছেন বাংলা ভাষা। তালিম নিচ্ছেন বাঙালি খাবার তৈরিরও। লুচি-তরকারি খুবই পছন্দ লেসলির। হবু পুত্রবধূর এমন উৎসাহ দেখে প্রশংসার সুর শোনা গেল লেসলির হবু শাশুড়ি কাকলি ভট্টাচার্যের গলায়। তিনি বলছেন, ‘‘আমরা খুবই খুশি। বৌমা খুবই মিশুকে। দিন কয়েকের মধ্যেই ও সকলের খুব আপন হয়ে উঠেছে।’’ এখন মধুরেণ সমাপয়েতের অপেক্ষায় দু’পক্ষই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

marriage Mexico Bride Groom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE