Advertisement
২৭ মে ২০২৪
NIA

শিবপুর থানায় এনআইএর দল, রামনবমীতে অশান্তির তদন্তভার তাদের হাতে, পৌঁছল সিআইডির টিমও

শিবপুর থানার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ এনআইএর তিন সদস্যের একটি প্রতিনিধি দল পৌঁছয় শিবপুর থানায়। থানায় যায় সিআইডির একটি দলও।

NIA team went to Shibpur Police Station for the rama navami violence case investigation

শিবপুর থানায় এনআইএ-র দল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৩:৫৮
Share: Save:

রামনবমীর মিছিল ঘিরে অশান্তির তদন্তে শিবপুর থানায় পৌঁছল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র দল। তার কিছু পরেই শিবপুর থানায় পৌঁছেছে সিআইডি-র একটি দলও। কয়েক মাস আগে রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে নজিরবিহীন অশান্তির ঘটনা ঘটেছিল দেশ জুড়ে। হাওড়ার শিবপুর, হুগলির রিষড়া-সহ রাজ্যের কয়েকটি এলাকাতেও অশান্তি হয়। সেই ঘটনার তদন্তভার দেওয়া হয়েছে এনআইএ-র হাতে।

শিবপুর থানার সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ এনআইএর তিন সদস্যের একটি প্রতিনিধি দল পৌঁছয় শিবপুর থানায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, থানা থেকে তাঁরা বিভিন্ন তথ্য, নমুনা এবং অশান্তির পর যে সব জিনিস বাজেয়াপ্ত করা হয়েছিল, তা সংগ্রহ করবেন। এনআইএ-র দল পৌঁছনোর কিছু ক্ষণের মধ্যেই শিবপুর থানায় যায় সিআইডির একটি দলও।

রামনবমীর মিছিলে অশান্তির তদন্ত করছিল সিআইডি। তবে এ নিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এনআইএকে দিয়ে তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা করেছিলেন তিনি। গত ১০ এপ্রিল সেই মামলার শুনানিতে হাই কোর্টে এনআইএ জানিয়ে দেয়, তারা ওই অশান্তির ঘটনাগুলির তদন্ত করতে প্রস্তুত। এর পর ওই ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাই কোর্টের তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম (বর্তমানে প্রধান বিচারপতি) এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Investigation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE