Advertisement
১৭ মে ২০২৪
Vande Bharat Express

প্যান্টোগ্রাফ কাজ করছে না! দুর্গাপুর স্টেশনে দাঁড়িয়ে হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস, দুর্ভোগে যাত্রীরা

আসানসোল স্টেশনে প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ধরে দাঁড়িয়ে হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস। ভোগান্তির শিকার যাত্রীরা। মঙ্গলবার দুপুর ৩টে ৫০ মিনিট নাগাদ হাওড়া থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেসটি।

হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস।

হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৯:২৩
Share: Save:

বন্দে ভারত এক্সপ্রেসে যান্ত্রিক গোলযোগ। কাজ করছে না ট্রেনের প্যান্টোগ্রাফ। আসানসোল স্টেশনে প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ধরে দাঁড়িয়ে হাওড়া-পাটনা বন্দে ভারত এক্সপ্রেস। ভোগান্তির শিকার যাত্রীরা।

মঙ্গলবার দুপুর ৩টে ৫০ মিনিট নাগাদ হাওড়া থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেসটি। সেই ট্রেন সাড়ে ৫টা নাগাদ দুর্গাপুর স্টেশনে পৌঁছয়। তার পরই ট্রেনে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। সূত্রের খবর, ট্রেনের প্যান্টোগ্রাফ তারের সঙ্গে ঠিকঠাক সংযোগ হচ্ছে না।

যান্ত্রিক গোলযোগের কারণে বিকেল সাড়ে ৫টা থেকে ট্রেন দাঁড়িয়ে আছে দুর্গাপুর স্টেশনে। গোটা ট্রেনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ফলে এক্সপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র কাজ করছে না। ট্রেন থেকে যাত্রীরা নেমে এসেছেন স্টেশনে। এক যাত্রীর কথায়, ‘‘অত্যাধুনিক পরিষেবা যুক্ত এক্সপ্রেসেও এমন সমস্যা দেখা দিচ্ছে। গরমের মধ্যে ট্রেনে বসে থাকা সম্ভব হচ্ছে না। কখনও আবার ট্রেন ছাড়বে তা কেউ বলতে পারছেন না।’’

বন্দে ভারত এক্সপ্রেসটি যান্ত্রিক সমস্যা দ্রুত সমাধান করার কাজ শুরু হয়েছে। পূর্ব রেলের তরফে খবর, আসানসোল ডিভিশনের রেল ইঞ্জিনিয়ারেরা দুর্গাপুর স্টেশনে পৌঁছেছেন। কী সমস্যা হয়েছে তা খতিয়ে দেখে মেরামতির কাজও শুরু হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘আমরা খবর পাওয়া মাত্রই ব্যবস্থা নিয়েছি। রেলকর্মীরা যুদ্ধকালীন পরিস্থিতিতে মেরামতির কাজ করছেন। আমরা আশাবাদী দ্রুত সমস্যার সমাধান করে ট্রেনটি গন্তব্যের দিকে রওনা করানো সম্ভব হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE