Advertisement
০৫ মে ২০২৪
Train Cancel

১৪৩টি লোকাল বাতিল শিয়ালদহ শাখায়, রয়েছে এক্সপ্রেসও, যাত্রী ভোগান্তির আশঙ্কা

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, দমদম স্টেশনে ৫২ ঘণ্টা টানা নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। এই সময়ের মধ্যে ট্রেন পরিষেবা আংশিক ব্যাহত হবে।

Huge number of trains has been cancelled in Sealdah Section for 52 hours

১৪৩টি লোকাল বাতিল শিয়ালদহ শাখায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৯:১৬
Share: Save:

শনি ও রবিবার শিয়ালদহ শাখায় বহু ট্রেন বাতিল থাকবে বলে জানাল পূর্ব রেল। এর ফলে টানা দু’দিন যাত্রীদের ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে। সোমবার বিজ্ঞপ্তি জারি করে পূর্ব রেল জানিয়েছে, আগামী শনি এবং রবিবার শিয়ালদহের উত্তর শাখার অনেক ট্রেন চলবে না। দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। এই সময়ের মধ্যে ট্রেন পরিষেবা আংশিক ব্যাহত হবে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, দমদম স্টেশনে ৫২ ঘণ্টা টানা নন-ইন্টারলকিংয়ের কাজ চলবে। ১৬ মার্চ থেকে ১৮ মার্চ ভোর ৪টে পর্যন্ত কাজ চলবে। নিরাপদ, সুরক্ষিত ট্রেন চলাচলের জন্য এই প্রক্রিয়া গুরুত্বপূর্ণ বলে দাবি করেছে রেল।

কোন কোন ট্রেন বাতিল থাকবে? পূর্ব রেল সূত্রে খবর, শিয়ালদহ শাখায় এই ৫২ ঘণ্টায়১৪৩টি ট্রেন বাতিল থাকবে। উল্লেখ্য, এই শাখায় মোট ৮৯২টি ট্রেন চলে। তার মধ্যে ৭৪৯টি ট্রেন চলবে। অর্থাৎ ৩৭ শতাংশ ট্রেন বাতিলের কথা ঘোষণা করা হয়েছে। লোকাল ট্রেন ছাড়াও তিনটি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। সেগুলি হল, শিয়ালদহ-জঙ্গিপুর এক্সপ্রেস, আসানসোল ইন্টারসিটি এবং শিয়ালদহ-সিউড়ি এক্সপ্রেস।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, দমদমের নন-ইন্টারলকিং সিস্টেমটি ১৯৯৬ সাল থেকে কাজ করছে। তবে বর্তমানে সেই সিস্টেম আধুনিকীরণ করার প্রয়োজন রয়েছে। সেই কথা মাথায় রেখেই কাজ করা হচ্ছে। রেলের তরফে যাত্রীদের উদ্দেশে পরামর্শ, এই দু’দিন যেন ট্রেন বাতিলের কথা মাথায় রেখেই পরিকল্পনা করেন। যে হেতু অধিকাংশ ট্রেনই চলবে, তাই যাত্রীদের তেমন সমস্যা হবে না বলেই মনে করছেন রেল কর্তারা।

উল্লেখ্য, এর আগে ১ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছিল পূর্ব রেল। তবে শেষ পর্যন্ত যাত্রীদের কথা মাথায় রেখে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়। তবে এ বার সেই কাজের জন্যই রেল পরিষেবা আংশিক বন্ধ রাখার কথা জানাল পূর্ব রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train cancel Sealdah train Cancel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE