Advertisement
০৩ জুন ২০২৪
HIDCO

‘হিডকোর জমি দখল করে পার্টি অফিস বানানো হচ্ছে রাজারহাটে’, কাজ বন্ধের নির্দেশ বিচারপতি সিংহের

ওই মামলায় আবেদনকারী পক্ষের তরফে হাই কোর্টকে জানানো হয়েছিল, নিউ টাউন এবং রাজারহাট এলাকায় হিডকোর জমি দখল করে বিভিন্ন রাজনৈতিক দল আরও ৩৫টি দফতর বানিয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ১৪:৫৬
Share: Save:

তৃণমূলের পর এ বার বিচারপতি অমৃতা সিংহের নিশানায় সিপিএম এবং বিজেপি। রাজারহাট এলাকায় হিডকোর জমি দখল করে দলীয় দফতর নির্মাণ নিয়ে আবার কড়া পদক্ষেপ করল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি সিংহ অবিলম্বে সিপিএম এবং বিজেপির চারটি দফতর নির্মাণের কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন।

সেই সঙ্গে বিচারপতি সিংহের নির্দেশ, ওই এলাকায় হিডকোর জমিতে গড়ে তোলা সিপিএম এবং বিজেপির পার্টি অফিস ভাঙা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নিতে হবে। এর আগে গত ১০ মে বিচারপতি সিংহ রাজারহাট এবং নিউ টাউন এলাকায় হিডকোর জমিতে বেআইনি ভাবে গড়ে তোলা তৃণমূলের তিনটি দফতর ভাঙার নির্দেশ দিয়েছিলেন।

ওই মামলায় আবেদনকারী পক্ষের তরফে হাই কোর্টকে জানানো হয়েছিল, নিউ টাউন এবং রাজারহাট এলাকায় হিডকোর জমি দখল করে বিভিন্ন রাজনৈতিক দল আরও ৩৫টি দফতর বানিয়েছে। তার কয়েকটি এখনও নির্মীয়মাণ। ক্ষুব্ধ বিচারপতি সিংহ হিডকো কর্তৃপক্ষের উদ্দেশে প্রশ্ন করেছিলেন, “কেন নিজেদের সম্পত্তি রক্ষা করতে পারছেন না? অবৈধ নির্মাণ আটকাতে কি হিডকোর কোনও নির্দিষ্ট আইন নেই?” সেই মামলার শুনানিতেই মঙ্গলবার এই পদক্ষেপ করল হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE