Advertisement
২১ মে ২০২৪
Jyotiraditya Scindia

মালদহ, কোচবিহার থেকে উড়ানের আশ্বাস

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, কোচবিহার, বালুরঘাট ও মালদহ বিমানবন্দরের জন্য জমি তৈরি আছে, কিন্তু কেন্দ্র অনুমতি দিচ্ছে না। পর্যাপ্ত হেলিপ্যান্ডও তৈরি করা যাচ্ছে না একই কারণে।

বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ০৬:৪৬
Share: Save:

রাজ্যের বিমানবন্দরগুলি নিয়ে জটিলতা কাটাতে এবং অন্ডালের বিমানবন্দরকে আন্তর্জাতিক এবং পূর্ণাঙ্গ রূপ দেওয়ার দাবি নিয়ে আজ বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের সংসদীয় প্রতিনিধিদল। দলে ছিলেন সৌগত রায়, ডেরেক ও’ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সুখেন্দুশেখর রায়। তৃণমূল নেতাদের বক্তব্য, জ্যোতিরাদিত্য আশ্বাস দিয়েছেন, কেন্দ্র সাহায্য করবে। তবে অন্ডালে আর্থিক সাহায্য করা কেন্দ্রের পক্ষে সম্ভব নয়। পাশাপাশি কলকাতা-লন্ডন সরাসরি উড়ান (যা ২০১২ সালে বন্ধ হয়ে যায়) ফের চালু করার ব্যাপারে মন্ত্রী উৎসাহী বলে জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন, কোচবিহার, বালুরঘাট ও মালদহ বিমানবন্দরের জন্য জমি তৈরি আছে, কিন্তু কেন্দ্র অনুমতি দিচ্ছে না। পর্যাপ্ত হেলিপ্যান্ডও তৈরি করা যাচ্ছে না একই কারণে। সৌগত বলেন, “মালদহ, বালুরঘাট, কোচবিহার, অন্ডাল এবং পুরুলিয়ার ছড়রা এলাকায় পাঁচটি বিমানবন্দর নিয়ে কথা বলেছি। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, মালদহে ৯টি আসন যুক্ত বিমান চলাচলের জন্য কেন্দ্র দরপত্র পেয়েছে। এই শীতেই কোচবিহারে ১৯ সিটার ডর্নিয়ার চালু হবে। বালুরঘাটের জন্য এখনও দরপত্র পাওয়া যায়নি।”

সৌগতবাবু জানান, পুরুলিয়ার ছড়রার বিষয়ে প্রস্তাবপত্র চেয়েছেন মন্ত্রী। কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়েছে, ‘এভিয়েশন টারবাইন ফুয়েল’-এর উপর থেকে জিএসটি কমাতে। কেন্দ্রের বক্তব্য, পশ্চিমবঙ্গে বিমানবন্দরের সম্প্রসারণ ঘটানো হলে বার্ষিক যাত্রী চলাচল বাড়িয়ে ৩ কোটি ৭৫ লক্ষতে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jyotiraditya Scindia West Bengal Airports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE