Advertisement
২৬ মে ২০২৪
Municipality

Kamarhati Municipality: ৩ পদে ২১ জন! হলফনামা তলব

মামলাকারীদের আইনজীবী জানান, কামারহাটি পুরসভায় ২০১৮ সালে তিনটি করণিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। তাতে ২১ জনকে নিযুক্ত করা হয়েছে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ০৫:৪৮
Share: Save:

পুরসভা ৩টি করণিক পদের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। অভিযোগ, যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে তাতে ২১ জনকে নিয়োগ করা হয়েছে! এই অভিযোগ তুলেই ২০১৯ সালে মামলা দায়ের হয়েছিল কলকাতা হাই কোর্টে। এ ব্যাপারে বক্তব্য জানতে চেয়ে রাজ্য সরকারের হলফনামা তলব করেছিল আদালত। শুক্রবার সেই মামলার শুনানিতে জানা গিয়েছে, মামলা দায়েরের প্রায় তিন বছর পরেও রাজ্য হলফনামা জমা দেয়নি! তার পরেই বিচারপতি শম্পা সরকারের নির্দেশ, চার সপ্তাহের মধ্যে রাজ্যকে অবশ্যই হলফনামা দিতে হবে। তার পরিপ্রেক্ষিতে মামলাকারীদের কোনও বক্তব্য থাকলে তা রাজ্যের হলফনামা জমা দেওয়ার দু সপ্তাহের মধ্যে আদালতে লিখিত আকারে দিতে হবে। ছ’ সপ্তাহ পরে মামলাটির ফের শুনানি হবে।

মামলাকারীদের আইনজীবী সুব্রত মুখোপাধ্যায় এবং সোমা চক্রবর্তী জানান, কামারহাটি পুরসভায় ২০১৮ সালে তিনটি করণিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। তাতে ২১ জনকে নিযুক্ত করা হয়েছে। নিয়োগে অনিয়মের কারণে দেবযানী দাস নামে এক চাকরিপ্রার্থী ২০১৯ সালে মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত রাজ্যের কাছে হলফনামা তলব করলেও তা জমা পড়েনি। সুব্রতবাবুর বক্তব্য, পুরসভায় নিয়োগের আগে রাজ্যের ডিরেক্টর অব লোকাল বডিজ়-এর অনুমোদন নিতে হয়। কটি পদে নিয়োগ হবে তাও নির্দিষ্ট ভাবে জানিয়ে অনুমোদন নিতে হবে। সেখানে তিনটি পদের জন্য বিজ্ঞাপন দিয়ে ২১ জনকে নিয়োগ করা বেআইনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Municipality Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE