Advertisement
১৬ মে ২০২৪
Kolkata Metro Rail

Kolkata Metro railway: মহানায়ক উত্তমকুমার স্টেশনে রোগ নির্ণয় কেন্দ্র, হবে রক্ত পরীক্ষা, ইসিজিও

স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কলকাতা মেট্রো এই রোগ নির্ণয় কেন্দ্রটি তৈরি করেছে যাত্রীদের সুবিধার্ধে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ২০:৩৫
Share: Save:

মেট্রো স্টেশনে রোগ নির্ণয় কেন্দ্র। কম ব্যস্ত সময়ে দু’টি ট্রেনের মাঝে দশ মিনিটের বিরতি থাকে। ট্রেন না ছেড়েই ওই সময়ে প্রয়োজনীয় স্বাস্থ্যপরীক্ষা করিয়ে নেওয়া যেতে পারে। বুধবার থেকেই এই পরিষেবা চালু হতে চলেছে টালিগঞ্জের মহানায়ক উত্তমকুমার মেট্রো স্টেশনে।

স্বাস্থ্য পরীক্ষা সংক্রান্ত একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে কলকাতা মেট্রো এই রোগ নির্ণয় কেন্দ্রটি তৈরি করেছে যাত্রীদের সুবিধার্ধে। যেখানে রক্তের সাধারণ পরীক্ষার পাশাপাশি, জটিল পরীক্ষা-নিরীক্ষাও হবে। একই সঙ্গে হবে ইসিজিও। রিপোর্টের জন্য মেট্রোর এই স্বাস্থ্য কেন্দ্রে ফিরে আসতে হবে না যাত্রীদের। ফোনেই চলে যাবে রিপোর্ট।

সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকবে হেলথ কিয়স্ক। কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, শীঘ্রই বাড়ি থেকে নমুনা সংগ্রহও শুরু হবে। জরুরি পরিস্থিতিতে যাতে প্রাথমিক চিকিৎসা পরিষেবাও এই কিয়স্ক থেকে দেওয়া যায়, সেই ব্যবস্থাও রাখা হবে। বুধবার এই কিয়স্কটি উদ্বোধন করেন মেট্রো রেলের প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার সাত্যকি নাথ। তিনি বলেন, এই পরিষেবায় এক দিকে যেমন যাত্রীদের সুবিধা হবে, তেমনই ট্রেন ভাড়ার বাইরে আয় বাড়বে মেট্রোরেলেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE