Advertisement
০৩ মে ২০২৪
Gold Smuggling

আড়াই কোটি টাকার চোরাই সোনা পাচারের চেষ্টা, ধৃত চার

ধৃতদের কাছ থেকে ১২টি সোনার বিস্কুট এবং চারটি সোনার বার মিলেছে। যেগুলির ওজন প্রায় ৪০৪৫ গ্রাম। বাজারমূল্য ২ কোটি ৫৩ লক্ষ ৮৬ হাজার ৭৯৭ টাকা।

An image of arrest

আড়াই কোটি টাকারও বেশি মূল্যের সোনার বিস্কুট ও বার পাচারের অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে ডিআরআই। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ০৮:১৩
Share: Save:

কাপড় দিয়ে তৈরি বেল্টের মতো একটা জিনিস। তার মধ্যে লুকনো সোনার বিস্কুট এবং বার। সেই ‘বেল্ট’ কোমরে বেঁধে আড়াই কোটি টাকারও বেশি মূল্যের সোনার বিস্কুট ও বার পাচারের চেষ্টা হচ্ছিল বলে অভিযোগ। এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে ‘ডিরেক্টরেট অব রেভিনিউ ইন্টেলিজেন্স’ (ডিআরআই)। বুধবার বিধাননগর রোড স্টেশনের ওভারব্রিজ থেকে তাদের ধরা হয়। ধৃতদের নাম অনন্ত বিশ্বাস, সনাতন অধিকারী, পাপ্পু নন্দী ও সুধাংশু ভক্ত। তারা নদিয়ার বাসিন্দা। তাদের কাছ থেকে ১২টি সোনার বিস্কুট এবং চারটি সোনার বার মিলেছে। যেগুলির ওজন প্রায় ৪০৪৫ গ্রাম। বাজারমূল্য ২ কোটি ৫৩ লক্ষ ৮৬ হাজার ৭৯৭ টাকা। বাংলাদেশের সোনা চোরাচালানকারীদের সঙ্গে এই চার জনের প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে বলে জানা গিয়েছে। এ দিন ধৃতদের ৩০ মে পর্যন্ত জেল হেফাজতে পাঠিয়েছে ব্যাঙ্কশাল আদালত।

ডিআরআই সূত্রের খবর, ধৃত চার জন মূলত বাহক। বাংলাদেশ থেকে চোরাপথে আসা সোনা যারা সংগ্রহ করে, তাদের থেকে সোনা নিয়ে অন্য জায়গায় পৌঁছে দেওয়াই এদের কাজ। দীর্ঘদিন ধরেই তারা এই কাজে যুক্ত। ১২টি সোনার বিস্কুট এবং চারটি সোনার বার ধৃতেরা কলকাতায় নিয়ে আসছিল। একই ট্রেনের বিভিন্ন কামরায় সওয়ার হয়ে তারা বিধাননগর রোড স্টেশনে নামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Gold Smuggler arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE