Advertisement
১৪ জুন ২০২৪
Madan Mitra

Madan Mitra: অভিষেক কোহিনুর, আমি পোষ্য, পার্থ শিখিয়ে দিয়েছে কী ভাবে শৃঙ্খলা রক্ষা করতে হবে: মদন

মমতা বন্দ্যোপাধ্যায়কে মহাত্মা গাঁধী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নেতাজির সঙ্গে তুলনা করে তিনি বলেন, তিনি কেবলমাত্র দলের একজন পাহারাদার।

‘চ্যাপ্টার ক্লোজ’ করার বার্তা মদনেরও।

‘চ্যাপ্টার ক্লোজ’ করার বার্তা মদনেরও। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৮:১৩
Share: Save:

ফের ফেসবুক লাইভ হলেন মদন মিত্র। লাইভে এসে তিনি বলেন, ‘‘অভিষেক তৃণমূলের কোহিনুর।’’ একই সঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মহাত্মা গাঁধী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নেতাজির সঙ্গে তুলনা করে তিনি বলেন, ‘‘আমি কেবলমাত্র দলের একজন পোষ্য এবং পাহারাদার।’’ অভিষেককে দলের অস্ত্র বলেও উল্লেখ করেন তিনি।

পাশাপাশি তিনি এ-ও বলেন, ‘‘পার্থ আমাকে বলে দিয়েছে কী ভাবে দলের শৃঙ্খলা রক্ষা করতে হবে। আমি সেই মতোই কাজ করব।’’

তিনি আরও বলেন, ‘‘আমি কল্যাণের দালাল নই। আমি ওর বন্ধু। তাই সে কিছু ভুল বললে আমার সেই ভুল ধরার অধিকার আছে।’’
তাঁর অনেক কথা ভুল ভাবে নেওয়া হয়েছে বলেও আক্ষেপের মদনের। মাঝে মধ্যে মতভেদ হলেও কখনও কোনও দলবিরোধী কাজ করেননি বলেও তাঁর দাবি।

তবে লাইভে এসে তাঁর মুখেও ফের ‘চ্যাপ্টার ক্লোজ’ করার বার্তাই শোনা গেল। তিনি কারও ছবি পোড়ানোর নির্দেশ দেননি বলেও তিনি জানান।

সোমবার লাইভে এসে তাঁর ব্যক্তিগত জীবন নিয়েও সাফাই দিতে শোনা গেল তাঁকে। তিনি বলেন, ‘‘আমার ইনস্টাগ্রামে ৬৮ শতাংশই ১৮-২৫ বয়সি মহিলা। এই মেয়েরা আমাকে জড়িয়ে ধরে ছবি তোলে। তারা সবাই আমার মেয়ের বয়সি। আমার রোজ তিন-চার হাজার ছবি ওঠে। ছেলেদের সঙ্গে ছবি তুললে সেগুলি ভাইরাল হয় না।’’

আমি কখনও কোনও তৃণমূল নেতার পারিবারিক বিষয়ে নাক গলাইনি। কিন্তু আমাকে নিয়ে অনেকে অনেক কিছু বলছে। তবে তিনি সে সবে আমল দেন না বলেও দাবি তাঁর। তিনি বলেন, ‘‘আমি সাংসারিক মানুষ। আমি বা আমার পরিবার কেউই এই সবে পাত্তা দিই না’’,

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE