Advertisement
২২ মে ২০২৪
Alipore Court

Alipore Court: বিদেশ থেকে পকসো মামলার সাক্ষ্যগ্রহণ

মামলার শুনানি যাতে দীর্ঘায়িত না হয়, তাই বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে সাক্ষ্যগ্রহণ করা হয়।’’ শিবনাথবাবুর দাবি, আলিপুর কোর্টে এই প্রথম বিদেশ থেকে ভার্চুয়াল মাধ্যমে কোনও মামলার সাক্ষ্যগ্রহণ করা হল। মামলার পরবর্তী শুনানি আগামী ১২ মে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ০৬:০৪
Share: Save:

একটি পকসো মামলায় বিদেশ থেকে ভার্চুয়াল মাধ্যমে এক নির্যাতিতা শিশু এবং তার মা-বাবার সাক্ষ্যগ্রহণ করলেন আলিপুরের বিশেষ পকসো আদালতের বিচারক মানসরঞ্জন সান্যাল।

আলিপুর আদালত সূত্রের খবর, ২০১৯ সালের নভেম্বরে ওই শিশুটিকে যৌন নির্যাতনের অভিযোগে অজিত চৌধুরী নামে এক অটোচালককে গ্রেফতার করে নেতাজিনগর থানার পুলিশ। ওই থানা এলাকার বাসিন্দা শিশুটিকে স্কুলে আনা-নেওয়া করতে তার দাদু (মায়ের বাবা) ওই অটোটি নিয়েছিলেন। প্রতি মাসে সেটির ভাড়া মিটিয়ে দিতেন। স্কুল থেকে ফেরার পথে মাঝেমধ্যে নাতনিকে অটোয় বসিয়ে রেখে দোকানে যেতেন বৃদ্ধ। অভিযোগ, সেই সুযোগে একাধিক দিন শিশুটির উপরে যৌন নির্যাতন চালায় অজিত। এক দিন বাড়ি ফিরে বাচ্চাটি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানতে পারেন পরিজনেরা। তার পরেই অভিযোগ দায়ের হয়। পরে শিশুটির ডাক্তারি পরীক্ষা-সহ তদন্ত-রিপোর্ট জমা দেয় পুলিশ। সম্প্রতি এই মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে। আলিপুর কোর্টের সরকারি আইনজীবী শিবনাথ অধিকারী ও নন্দিতা চৌধুরী বলেন, ‘‘২০১৯-এর নভেম্বরে গ্রেফতার হওয়ার পর থেকে অভিযুক্ত জেল হেফাজতে রয়েছে। শিশুটির মা-বাবা তাকে নিয়ে বর্তমানে কর্মসূত্রে সুইডেনে রয়েছেন। তাঁরা কোর্টকে জানান, এই মুহূর্তে কলকাতায় এসে সাক্ষ্য দেওয়া সম্ভব হচ্ছে না। মামলার শুনানি যাতে দীর্ঘায়িত না হয়, তাই বৃহস্পতিবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে সাক্ষ্যগ্রহণ করা হয়।’’ শিবনাথবাবুর দাবি, আলিপুর কোর্টে এই প্রথম বিদেশ থেকে ভার্চুয়াল মাধ্যমে কোনও মামলার সাক্ষ্যগ্রহণ করা হল। মামলার পরবর্তী শুনানি আগামী ১২ মে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipore Court POCSO Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE