Advertisement
১৬ মে ২০২৪
Street Dog

দমদমে গায়ে গরম জল ঢেলে ‘খুন’ পথকুকুরকে

বুধবার দুপুরে পথকুকুরটির আর্তনাদ শুনে ছুটে যান এক ব্যক্তি। দেখা যায়, সে রাস্তায় পড়ে কাতরাচ্ছে। উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হলেও বৃহস্পতিবার রাতে মারা যায় কুকুরটি।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ০৫:২১
Share: Save:

গায়ে গরম জল ঢেলে মেরে ফেলার অভিযোগ উঠল আংশিক দৃষ্টিহীন একটি পথকুকুরকে। ঘটনাটি ঘটেছে দমদম পুরসভার মল রোড এলাকায়। শুক্রবার ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। এ দিন মৃত কুকুরটির দেহ ময়না তদন্তে পাঠানো হয়েছে। যদিও এখনও কেউ গ্রেফতার হয়নি।

ওই পথকুকুরটি এক চোখে দেখতে পেত না। বুধবার দুপুরে তার আর্তনাদ শুনে ছুটে যান এক ব্যক্তি। দেখা যায়, সে রাস্তায় পড়ে কাতরাচ্ছে। উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হলেও বৃহস্পতিবার রাতে মারা যায় কুকুরটি। ওই ক্লিনিকের মালিক জানান, শরীরের অনেকটা অংশ পুড়ে গিয়েছিল কুকুরটির। বৃহস্পতিবার অবস্থার অবনতি হয়। রাতে মারা যায় সে। যেখান থেকে কুকুরটিকে উদ্ধার করা হয়েছিল, সেখানকার লোকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। পশু নির্যাতন আইনে মামলা করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্টের অপেক্ষা করা হচ্ছে।

ঘটনাটির তীব্র নিন্দা করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের বক্তব্য, ওই এলাকায় পথকুকুরের সংখ্যা বেড়েছে। কামড়ানোর ঘটনাও ঘটছে। তা বলে এমন ঘৃণ্য আচরণ মেনে নেওয়া যায় না। অপরাধীর উপযুক্ত শাস্তি দাবি করেন তাঁরা। বাসিন্দাদের অভিযোগ, পথকুকুরের সংখ্যা নিয়ন্ত্রণে দমদম পুরসভার কোনও উদ্যোগ নেই।

দমদম পুরসভার ভাইস চেয়ারম্যান বরুণ নট্ট বলেন, ‘‘পুলিশ দ্রুত অপরাধীকে চিহ্নিত করে গ্রেফতার করবে বলেই আমাদের আশা। এমন ঘটনা বরদাস্ত করা যায় না। তবে, কুকুরের জন্ম নিয়ন্ত্রণের পরিকাঠামো পুরসভার নেই। একটি এজেন্সিকে দায়িত্ব দেওয়া হচ্ছে। তারাই নির্বীজকরণের কাজ করবে।’’

যদিও পুরসভা সূত্রের খবর, ওই কাজে অনেক সময়ে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা মেলে না, উল্টে তাঁদের বাধার মুখে পড়তে হয়। তাই বাসিন্দাদের আগে থেকে এ বিষয়ে সচেতন করেই নির্বীজকরণের কাজ করার চেষ্টা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Street Dog Stray Dog Dog Killing Dum Dum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE