Advertisement
০৩ জুন ২০২৪
Suicide

Suicide: পিকনিক থেকে ফিরে ‘আত্মঘাতী’ যুবক, রহস্য

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসাবে পরিচিত ছিলেন সৌম্য।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ০৮:৫১
Share: Save:

বন্ধুদের সঙ্গে পিকনিক করে বাড়ি ফিরে এসে ফেসবুকে একটি পোস্ট করেছিলেন এক যুবক। তার ঘণ্টাখানেক পরেই নিজের শোয়ার ঘর থেকে উদ্ধার হল সৌম্যকান্ত বিশ্বাস (২৭) নামে ওই যুবকের ঝুলন্ত দেহ। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে নৈহাটি থানার শ্যামাসুন্দরীতলা এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৈহাটি পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের শ্যামাসুন্দরীতলা এলাকার বাসিন্দা সৌম্য খুবই মিশুকে স্বভাবের ছিলেন। কাজ করতেন ভাটপাড়া জল প্রকল্পে। প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, সম্পর্কজনিত কোনও কারণে অবসাদে ভুগছিলেন ওই যুবক। সেই কারণেই তিনি আত্মঘাতী হয়েছেন। পুলিশ দেহটি উদ্ধার করে ময়না-তদন্তে পাঠিয়েছে। এই ঘটনায় সোমবার রাত পর্যন্ত কোনও অভিযোগ দায়ের হয়নি। আপাতত একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসাবে পরিচিত ছিলেন সৌম্য। রবিবার তিনি বন্ধুদের সঙ্গে পিকনিক করে সন্ধ্যায় বাড়ি ফেরেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়িতে ঢুকেই নিজের ঘরে চলে যান ওই যুবক। কিন্তু পুলিশ জেনেছে, পিকনিক থেকে বাড়ি ফিরে সৌম্য ফেসবুকে দু’টি পোস্ট করেছিলেন। তার মধ্যে একটি পোস্টে লেখা ছিল, ‘ফিরিবার পথ নাহি, দূর হতে যদি দেখ চাহি
পারিবে না চিনিতে আমায়। হে বন্ধু, বিদায়।’

ওই পোস্ট দেখেই সৌম্যর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন তাঁর বন্ধুরা। কিন্তু তাঁর মোবাইল বন্ধ ছিল। কোনও ভাবেই যোগাযোগ করতে না পেরে সৌম্যর বাড়ির লোককে বিষয়টি জানান তাঁর বন্ধুরা। এর পরে তাঁরাই ঘরে গিয়ে সিলিং থেকে সৌম্যর ঝুলন্ত দেহ দেখেন। মৃতের এক আত্মীয় বাপন বিশ্বাস বলেন, ‘‘সৌম্যর বন্ধুরাই ওর খোঁজ করার পরে বাড়িতে গিয়ে ওর ঝুলন্ত দেহ দেখি।’’ ওই যুবকের আর এক আত্মীয় শুভব্রত বিশ্বাস বলেন, ‘‘সমাজমাধ্যমে ওই পোস্ট করে কেন সৌম্য আত্মঘাতী হল, বুঝতে পারছি না। আমরা চাই, পুলিশ তদন্ত করে আসল কারণ খুঁজে বার করুক।’’

এই ঘটনায় শোকের ছায়া নেমেছে নৈহাটির ওই এলাকায়। নৈহাটি পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য সনৎ দে বলেন, ‘‘আমাদের দলের সক্রিয় কর্মী ছিলেন সৌম্য। ভাল ছেলে। কী যে হল, কিছু বুঝতে পারছি না।’’ পুলিশ জানিয়েছে, ময়না-তদন্তের রিপোর্ট এলেই পুরো ঘটনা স্পষ্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suicide naihati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE