Advertisement
১৮ মে ২০২৪
Bagri market

Fire Incident: অগ্নিকাণ্ডের স্মৃতি অতীত! নতুন রূপে চালু বাগড়ি মার্কেট, খুশি বিক্রেতারা

সুজিত বলেন, ‘‘পর্যাপ্ত অগ্নি নির্বাপক ব্যবস্থা করে অবশেষে বাগড়ি মার্কেটের দোকানগুলি খোলা সম্ভব হয়েছে।’’

বাগড়ি মার্কেট উদ্বোধনে ফিরহাদ হাকিম।

বাগড়ি মার্কেট উদ্বোধনে ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ২০:০৬
Share: Save:

প্রায় তিন বছর পর খুলল কলকাতার বাগড়ি মার্কেট। মঙ্গলবার পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, দমকল মন্ত্রী সুজিত বসু ও বিধায়ক বিবেক গুপ্ত নতুন রূপে বাগড়ি মার্কেটের উদ্বোধন করেন। ফলে মঙ্গলবার থেকেই চালু হয়ে গেল ৯০০টির বেশি দোকান।

২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর মাঝ রাতে আগুন লাগে বাগড়ি মার্কেটে। যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকার কারণে আগুন ছড়িয়ে পড়ে মার্কেট কমপ্লেক্সে। পুড়ে ছাই হয়ে যায় কয়েকশো দোকান। সেই থেকেই বন্ধ হয়ে যায় কলকাতার অন্যতম বড় এই বাজারটি। সম্প্রতি পুরো কমপ্লেক্সটি সংস্কার করা হয়। জোর দেওয়া হয় অগ্নিনির্বাপণ ব্যবস্থার উপরও। এ নিয়ে সুজিত বলেন, "পর্যাপ্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা করে অবশেষে বাগড়ি মার্কেটের দোকানগুলি খোলা সম্ভব হয়েছে।"

এলাকাটি ঘিঞ্জি হওয়ার জন্য সেখানে আগুন নেভানোর কাজ করতে অসুবিধা হয়েছিল দমকলের। এখন সেখানে সে সমস্যায় কিছুটা দূর হয়েছে বলে জানান ফিরহাদ। বলেন, "সেদিনের সংকীর্ণ রাস্তা আর ফুটপাতের ঘিঞ্জি দোকানের জন্য আগুন নেভাতে দমকলের অসুবিধা হয়েছিল। এখন সেই সমস্যা কিছুটা দূর হয়েছে। দোকানদারদের কাছে আমার আর্জি, একটা দোকানের সঙ্গে আরেকটা দোকান লাগিয়ে বসাবেন না।" অন্য দিকে, মঙ্গলবার দু’বছর ১১ মাস পর দোকান খুলতে পারায় খুশি অনেক বিক্রেতাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE