Advertisement
১৯ মে ২০২৪
Bengal BJP

বাংলা নিয়ে অনেক নালিশ, তালিকা নিয়ে জুটি বেঁধে রাজভবনে যাচ্ছেন সুকান্ত-শুভেন্দু

আগে নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে আলাদা আলাদা করে দেখা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রথম বার একসঙ্গে রাজভবনে যাচ্ছেন তাঁরা।

একসঙ্গে রাজ্যপাল সিভি বোসের সঙ্গে দেখা করতে যাচ্ছেন সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারী।

একসঙ্গে রাজ্যপাল সিভি বোসের সঙ্গে দেখা করতে যাচ্ছেন সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১০:৩৭
Share: Save:

রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে রাজভবনে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বস্তুত, সিভি আনন্দ বোস রাজ্যপাল হয়ে আসা ইস্তক এই প্রথম বার রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতা একসঙ্গে যাচ্ছেন রাজ্যপালের কাছে। বুধবার দুপুরে রাজ্যপালের সঙ্গে এই সাক্ষাৎপর্ব রয়েছে বলে খবর। রাজ্যপাল নিজেই দুই নেতাকে ডেকে পাঠিয়েছেন বলে বিজেপি সূত্রে খবর। তবে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের আগে কোন কোন বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করবেন, তার তালিকা করেছেন শুভেন্দু এবং সুকান্ত। এমনটাই বিজেপি সূত্রে খবর। মঙ্গলবার বালুরঘাটে একসঙ্গে সভা করেছেন দুই নেতা। এ বার রাজভবনে একসঙ্গে যাচ্ছেন তাঁরা।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতি। প্রতিটি সভা থেকে শুভেন্দু-সুকান্তরা রাজ্যের শাসকদলকে এ নিয়ে নিশানা করছেন। এই ইস্যুতে রাজ্যপালের সঙ্গে শুভেন্দু-সুকান্ত আলোচনা করতে পারেন। আবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের কাছে দরবার করতে পারেন দুই বিজেপি নেতা।

বাংলায় বন্দে ভারত এক্সপ্রেস চালুর পরই ট্রেনে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। তা ছাড়া, গত কয়েক দিনে রাজ্যের বিভিন্ন জায়গায় বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। কোচবিহার থেকে বীরভূম, মালদহ থেকে পূর্ব মেদিনীপুর, বিস্ফোরণে আহত এবং নিহতের খবর মিলেছে। বল ভেবে খেলতে গিয়ে বোমার আঘাতে জখম হয়েছে একাধিক শিশু। পঞ্চায়েত ভোটের আগে জায়গায় জায়গায় এই বিস্ফোরক উদ্ধারের ঘটনা নিয়ে রাজ্যপালকে অভিযোগ জানাতে পারেন শুভেন্দু-সুকান্ত। এ নিয়ে আনন্দবাজার অনলাইনকে সুকান্ত বলেন, ‘‘রাজ্যপালের সঙ্গে আলোচনার জন্য সময় চেয়েছিলাম আমরা। পেয়েছি। রাজ্যপালকে রাজ্যের হালহকিকত জানাব।’’ তবে নির্দিষ্ট কোন কোন ইস্যুতে রাজ্যপালের সঙ্গে তাঁরা কথা বলবেন, তা এখনও স্পষ্ট করেননি।

গত বছরের নভেম্বরে রাজ্যপালের শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন শুভেন্দু। শপথগ্রহণ অনুষ্ঠান শুরুর আগে সমাজমাধ্যমে পোস্ট দিয়ে শুভেন্দু জানান, রাজ্যের বিরোধী দলনেতাকে জায়গা দেওয়া হয়েছে তৃণমূল সাংসদদের পিছনে। পরে অবশ্য রাজ্যপালের সঙ্গে রাজভবনে একা দেখা করেন তিনি। তবে সে দিন রাজভবন থেকে বেরিয়ে জানান, তিনি কোনও অভিযোগ জানাতে আসেননি। ওই সাক্ষাৎ ছিল নেহাতই সৌজন্যমূলক। তবে এ বার অভিযোগের তালিকা নিয়ে রাজভবনে যাচ্ছেন রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE