Advertisement
২৯ মে ২০২৪
Locket chatterjee

Locket Chatterjee: হুগলির জেলা কমিটি ঘোষণা হতেই বিদ্রোহ বিজেপি-তে, সরব স্বয়ং সাংসদ লকেট

বিজেপি-র সাংগঠনিক জেলা কমিটি ঘোষণা হতে হতেই বিদ্রোহ। লকেটের অভিযোগ, রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর দিকে।

আলোচনা না করেই কমিটি গড়া নিয়ে ক্ষোভ লকেটের। জানিয়ে দিলেন  এই কমিটির কোনও দায় বা দায়িত্ব তিনি নেবেন না।

আলোচনা না করেই কমিটি গড়া নিয়ে ক্ষোভ লকেটের। জানিয়ে দিলেন এই কমিটির কোনও দায় বা দায়িত্ব তিনি নেবেন না। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ১৭:৫৬
Share: Save:

বিজেপি-র সাংগঠনিক জেলা কমিটি ঘোষণা হতে হতেই বিদ্রোহ। তাতে সরব স্বয়ং হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। রাজ্য বিজেপি-র অন্যতম সাধারণ সম্পাদক লকেট। গত কিছুদিন ধরে বিভিন্ন প্রসঙ্গে দলবিরোধী সুর শোনা গিয়েছে তাঁর গলায়। এ বার অভিযোগ তুললেন, নিজেরই জেলার কমিটি গঠনে তাঁকে অন্ধকারে রাখা হয়েছে। কমিটিতে জায়গা পাওয়াদের নিয়ে তাঁর ব্যক্তিগত কোনও ক্ষোভ নেই জানালেও, প্রশ্ন তোলেন তাঁর সঙ্গে আলোচনা না করে তাঁরই লোকসভা এলাকায় কমিটি গঠন হয় কী করে।

লকেটের সরাসরি অভিযোগ, রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর দিকে। আনন্দবাজার অনলাইনকে লকেট বলেন, ‘‘এই কমিটির সঙ্গে আমার কোনও যোগ নেই। আমার সঙ্গে কোনও আলোচনা না করেই নিজেদের ইচ্ছেমতো কমিটি তৈরি করেছেন সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী। আমি এই কমিটি নিয়ে কোনও দায় বা দায়িত্ব নেব না।’’

পুরভোটে খারাপ ফলের পর থেকেই দলের ভিতরে ‘আত্মবিশ্লেষণ’ করান লকেট। বিজেপি-র বিশেষ সাংগঠনিক বৈঠকে তিনি সরব হন বলে বিজেপি সূত্রে জানা যায়। এ নিয়ে রবিবার পাল্টা মন্তব্য করেন বিজেপি সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ। পুরভোটে লকেটের ভূমিকা নিয়েই তিনি প্রশ্ন তোলেন।

অতীতে রাজ্য কমিটি নিয়ে বিজেপি-র বিদ্রোহীদের সঙ্গে লকেট যোগাযোগ রাখছেন বলে গেরুয়া শিবিরে অভিযোগ উঠেছিল। সোমবার সেই সব নেতাকে নিয়ে এক বৈঠকেও তাঁকে দেখা যায়। সেখানে বাকিরা একে ‘সৌজন্যমূলক সাক্ষাৎ’ বলে এড়ালেও, রাজনৈতিক আলোচনা যে হয়েছিল তা কার্যত স্বীকার করে নেন লকেট নিজেই। তাই নিয়ে নানা জল্পনার মধ্যেই হুগলির জেলা কমিটি গঠন নিয়ে ফুঁসে উঠলেন হুগলির সাংসদ।

অন্য দিকে লকেটের ক্ষোভ প্রসঙ্গে রাজ্য বিজেপি-র মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘এটা সাংগঠনিক বিষয়। কার সঙ্গে আলোচনা হবে, কার সঙ্গে হবে না, সেটা সংগঠন দেখে। এর বেশি আমি কোনও মন্তব্য করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Locket chatterjee Hooghly BJP Bengal BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE