Advertisement
০১ জুন ২০২৪
Violence

Violence: ফুটবল খেলায় চলল গুলি,  ধৃত তিন

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুরসভার ৬১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ইলিয়ট লেনের পাকুড়তলা মাঠে ওই খেলার আয়োজন করা হয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০৬:৫০
Share: Save:

‘খেলা হবে’ দিবসে এলাকার একটি ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয়েছিল ফুটবল ম্যাচের। সেখানেই চলল গুলি। তাতে জখম হয়েছেন এক ব্যক্তি। সোমবার রাতে ইলিয়ট লেনের এই ঘটনায় তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে পার্ক স্ট্রিট থানার পুলিশ। ধৃতদের নাম সোহেল খান ওরফে শাহবাজ, শাহনওয়াজ সাগর ওরফে নবাব এবং মহম্মদ সারেক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কলকাতা পুরসভার ৬১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ইলিয়ট লেনের পাকুড়তলা মাঠে ওই খেলার আয়োজন করা হয়েছিল। অভিযোগ, খেলা চলাকালীন সোহেল, নবাব, সারেক এবং ইরফান নামে আর এক যুবক মাঠে ঢুকে গোলমাল বাধায়। বাধা দিতে গেলে তারা ক্লাবঘর ভাঙচুর করে। পরে তিন রাউন্ড গুলি চালায়। এর পরে গুলি চালাতে চালাতেই তিন দুষ্কৃতী মোটরবাইকে চেপে পালায়।

স্থানীয়দের অভিযোগ, খেলা চলাকালীন ওই চার যুবক মাঠের ধারে বসে মদ্যপান করছিল। অনুষ্ঠানের এক উদ্যোক্তা মহম্মদ তাজিম হোসেন বলেন, ‘‘প্রথম থেকেই ওরা কটূক্তি করছিল। রাত ন’টা নাগাদ হঠাৎই নবাব মত্ত অবস্থায় মাঠে ঢুকে এক পক্ষের গোলকিপারকে ধরে মারতে শুরু করে। আমরা বাধা দিতে গেলে আমাদের উপরে চড়াও হয় চার জন।’’

পুলিশ জানিয়েছে, রাত ১২টা নাগাদ ফের অভিযুক্তেরা এলাকায় আসে। খেলার আয়োজকদের সঙ্গে তাদের বচসা শুরু হয়। তাজিম বলেন, ‘‘বচসার মধ্যেই ওই চার জন ক্লাবঘরে ভাঙচুর চালায়। আমরা বাধা দিতে গেলে তিন জন পকেট থেকে রিভলভার বার করে। গুলি চালায় সোহেল।’’ ওই সময়ে মাঠে ছিলেন লরেন্স ডি’সুজ়া নামে এক যুবক। প্রত্যক্ষদর্শীরা জানান, লরেন্স ওই চার যুবককে থামাতে গেলে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় তারা। গুলি লাগে লরেন্সের ডান পায়ে। তিনি ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতাল সূত্রের খবর, মঙ্গলবার লরেন্সের পায়ে অস্ত্রোপচার হয়েছে।

সোমবার রাতের ওই অনুষ্ঠানে হাজির ছিলেন স্থানীয় ওয়ার্ড কোঅর্ডিনেটর মনজ়র ইকবালের ছেলে আজহার ইকবাল। তিনি বলেন, ‘‘ওই চার যুবকের বিরুদ্ধে আগেও একাধিক অভিযোগ রয়েছে।’’ তাজিমের অভিযোগ, ‘‘আমরা খেলার আয়োজন করেছিলাম বলে ক্ষোভ ছিল ওই চার জনের। এলাকা দখল করতে ওরা বরাবরই মরিয়া। সেই কারণে খেলা ভন্ডুল করার মতলব ছিল। যার জন্য এই হামলা। আমাকে লক্ষ্য করেও গুলি চালিয়েছিল ওই যুবকেরা। অল্পের জন্য বেঁচে যাই।’’ ঘটনাস্থল থেকে একটি খালি কার্তুজ, একটি তাজা কার্তুজ এবং একটি টুপি উদ্ধার করেছে পুলিশ। তদন্তকারীরা জানান, দুষ্কৃতীদের মধ্যে এক জনের মাথায় টাক থাকায় সে সব সময়ে টুপি পরে থাকত। ধৃতদের আজ, বুধবার আদালতে তোলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Violence Park Street Firing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE