Advertisement
১৮ মে ২০২৪
Calcutta High Court

পুলিশ কমিশনারের পরিবর্তে রিপোর্ট করছেন কালীঘাট থানার ওসি! অসন্তুষ্ট আদালত জবাব চাইল বিনীতের

একটি মামলার প্রেক্ষিতে হাই কোর্ট কলকাতার পুলিশ কমিশনার বিনীত গয়ালকে তলবও করেছে। আদালত জানিয়েছে, কেন তাদের নির্দেশ মানা হয়নি, কলকাতার পুলিশ কমিশনারের কাছে সেটা জানতে চাওয়া হবে।

CP

বিনীত গোয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২২:৪১
Share: Save:

নির্দেশ কার্যকর না হওয়ায় কলকাতার পুলিশ কমিশনার বিনীত গয়ালের ভূমিকায় অসন্তুষ্ট কলকাতা হাই কোর্ট। আদালত অবমাননার জন্য তাঁর বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ হবে না, সেই প্রশ্নও তুলল আদালত।

শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থার মন্তব্য, ‘‘হাই কোর্ট নির্দেশ দিল আর তা মানা হচ্ছে না! এটা কি খেলার জিনিস? পুলিশ নিজেকে কী ভাবছে?’’ বিচারপতির সংযোজন, ‘‘তারা (পুলিশ) যদি ভাবে আদালতের নির্দেশ না মানলেও চলবে, তবে তারা ভুল করছে।’’ একটি মামলার প্রেক্ষিতে হাই কোর্ট কলকাতার পুলিশ কমিশনারকে তলবও করেছে।

আদালত জানিয়েছে, কেন তাদের নির্দেশ মানা হয়নি, কলকাতার পুলিশ কমিশনারের কাছে সেটা জানতে চাওয়া হবে। কলকাতার পুলিশ কমিশনারকে হাজিরা দিতে হবে। আগামী ২২ মার্চ সংশ্লিষ্ট মামলার পরবর্তী শুনানি রয়েছে। ওই দিন পুলিশ কমিশনার ভার্চুয়াল মাধ্যমেও উপস্থিত থাকতে পারবেন বলে জানিয়েছে আদালত। একই সঙ্গে আদালত ক্ষুব্ধ আরও একটি কারণে। ওই মামলার প্রেক্ষিতে যে রিপোর্ট তলব করা হয়েছিল, সেটি পুলিশ কমিশনারের পরিবর্তে কালীঘাট থানার ওসি দিয়েছেন। আদালতের বক্তব্য, পুলিশ কোর্টের নির্দেশ নিয়ে ‘উপহাস’ করছে। রাজ্যের উদ্দেশে বিচারপতির মন্তব্য, ‘‘ভুলে যাবেন না, হাই কোর্টের ক্ষমতা কতটা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE