Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Calcutta High Court

জরিমানা দেননি, প্রোমোটারকে হাজির করাতে পুলিশকে নির্দেশ দিল হাই কোর্ট

হাওড়ার কালীপ্রসাদ চক্রবর্তী লেনে বেআইনি বহুতল নির্মাণ করে ফ্ল্যাট বিক্রি করেছিলেন ওই প্রোমোটার। আবাসন নিয়ে মামলা হওয়ায় জানা যায় যে, সেটি বেআইনি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ০৮:৫৬
Share: Save:

বেআইনি নির্মাণের জন্য হাওড়ার এক প্রোমোটারকে এক কোটি টাকা জরিমানা করেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিংহ। সেই জরিমানার টাকা জমা না দেওয়ায় সোমবার পুলিশকে বিচারপতির নির্দেশ, ওই ব্যক্তিকে ধরে এনে ১৮ এপ্রিলের মধ্যে আদালতের সামনে হাজির করাতে হবে। প্রসঙ্গত, এর আগে জরিমানার টাকা দিতে ওই প্রোমোটার তাঁর অক্ষমতার কথা জানানোয় বিচারপতি নির্দেশ দিয়েছিলেন, ওই বিতর্কিত বহুতলের জমির দলিল আদালতে জমা রাখতে হবে। আদালতের খবর, সেই নির্দেশ পালন করেননি সংশ্লিষ্ট প্রোমোটার।

হাওড়ার কালীপ্রসাদ চক্রবর্তী লেনে বেআইনি বহুতল নির্মাণ করে ফ্ল্যাট বিক্রি করেছিলেন ওই প্রোমোটার। আবাসন নিয়ে মামলা হওয়ায় জানা যায় যে, সেটি বেআইনি। বহুতল ভাঙার সঙ্গে তখনই জরিমানার নির্দেশ দেন বিচারপতি।

এ দিকে, এ দিনই কলকাতার বেলেঘাটা এলাকায় একটি বেআইনি নির্মাণ খালি করে দিতে কলকাতার নগরপাল এবং বেলেঘাটা থানাকে নির্দেশ দিয়েছেন বিচারপতি সিংহ। কোনও রকম অনুমোদন
ছাড়াই ওই বহুতল নির্মাণ করে ফ্ল্যাট বিক্রি করা হয়েছিল বলে অভিযোগ। ভাঙার আগে বেআইনি বহুতলটি খালি করে দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Justice Amrita Sinha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE