Advertisement
১৮ মে ২০২৪
Kolkata Police

Corona Virus: বিধি ভাঙায় ৮৩০টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা

সাউথ ট্র্যাফিক গার্ড একাই ১০০টি গাড়ির বিরুদ্ধে কড়া হয়েছে।

রাজপথে চলছে নাকা তল্লাশি।

রাজপথে চলছে নাকা তল্লাশি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ০৭:০৮
Share: Save:

পার্ক স্ট্রিট মোড়ে দাঁড়িয়ে রয়েছেন ট্র্যাফিক পুলিশের একাধিক আধিকারিক। একটি গাড়িকে আসতে দেখে দাঁড় করালেন পুলিশকর্মীরা। চালককে জিজ্ঞাসা করা হল, রাতের বিধিনিষেধ ভেঙে কেন বেরিয়েছেন? উত্তর এল, ‘রেস্তরাঁয় খেতে গিয়েছিলাম, বাড়ি ফিরছি।’ তল্লাশির জন্য ধর্মতলায় দাঁড় করানো একটি গাড়ি থেকে আবার উত্তর এল, ‘কেনাকাটা করতে গিয়েছিলাম। তাই দেরি হল।’

পুলিশ সূত্রের খবর, রাত্রিকালীন নিষেধাজ্ঞা সত্ত্বেও বিধি অমান্য করছে বহু গাড়ি। একের পর এক এমন অভিযোগ পেয়ে নড়ে বসেছে লালবাজার। এর পরেই শনিবার রাতে বিশেষ নাকা তল্লাশি চালান ট্র্যাফিক পুলিশের কর্মীরা। তাতেই ধরা পড়ে উপরের চিত্র।

নৈশ নিষেধাজ্ঞা অমান্য করায় শহরের ২৫টি ট্র্যাফিক গার্ড ৫০টি জায়গায় নাকা তল্লাশি চালিয়ে শনিবার রাতেই ৮৩০টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। যার মধ্যে সাউথ ট্র্যাফিক গার্ড একাই ১০০টি গাড়ির বিরুদ্ধে কড়া হয়েছে। রবিবারেও এই অভিযান চলে। রাত ৯টা থেকে ভোর পর্যন্ত বিধি মানা হচ্ছে কি না, তা কঠোর ভাবে দেখতে পুলিশ কমিশনার নির্দেশ দিয়েছেন ইতিমধ্যেই। সেই মতো রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত তল্লাশি চলে বলে জানাচ্ছে লালবাজার। তবে শনিবারের বিশেষ তল্লাশিতে সময় বাড়িয়ে ১২টা পর্যন্ত করা হয়েছিল।

লালবাজার জানায়, ওই রাতে প্রতিটি গার্ড তাদের এলাকার দু’টি জায়গায় নাকা তল্লাশি করে বাহিনী নিয়ে। রাত ৯টার পরেও কেন পথে, জানতে চাওয়া হয় চালকদের কাছে। গুরুত্বপূর্ণ মোড়ে গাড়ি থামিয়ে অনুমতিপত্রও দেখা হয়। উত্তর সন্তোষজনক হলে সেই গাড়িকে ছাড়া হয়েছে। অন্যথায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Traffic Guard Covid Protocol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE