Advertisement
১৬ মে ২০২৪
CBI

কলকাতায় ৪০০ কোটির ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ! মামলায় বিভিন্ন জায়গায় তল্লাশি করছে সিবিআই

শুক্রবারই দেশের ১৬টি জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই। মুম্বই, নাগপুর, কলকাতা, রাঁচী, দুর্গাপুর, বিশাখাপত্তনম এবং গাজিয়াবাদে তল্লাশি অভিযানের খবর মিলেছে।

সংশ্লিষ্ট সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ করেছে ইউবিআই ব্যাঙ্ক।

সংশ্লিষ্ট সংস্থার বিরুদ্ধে কোটি কোটি টাকার প্রতারণার অভিযোগ করেছে ইউবিআই ব্যাঙ্ক। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৪:৫৯
Share: Save:

কলকাতার একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে ৪০০ কোটি টাকার ব্যাঙ্ক তছরুপের অভিযোগে মামলা দায়ের করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)।

সূত্রের খবর, কর্পোরেট পাওয়ার লিমি়টেড এবং ওই সংস্থার ডিরেক্টর, প্রোমোটার এবং অন্যদের বিরুদ্ধে অভিযোগটি দায়ের করেছে ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (ইউবিআই)। সব মিলিয়ে ৪,০৩৭.৮৭ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে ওই সংস্থার বিরুদ্ধে।

উল্লেখ্য, শুক্রবারই দেশের ১৬টি জায়গায় তল্লাশি চালিয়েছে সিবিআই। মুম্বই, নাগপুর, কলকাতা, রাঁচী, দুর্গাপুর, বিশাখাপত্তনম এবং গাজিয়াবাদে তল্লাশি অভিযানের খবর মিলেছে।

অভিযোগ, ২০০৯ থেকে ’১৩ সালের মধ্যে সংশ্লিষ্ট সংস্থা একটি ভুয়ো প্রকল্পের বিবরণ জমা দিয়ে বিরাট অঙ্কের ব্যাঙ্কঋণ নেয়। পরে সেই অর্থ বিভিন্ন ভুয়ো কোম্পানির ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হয়। সিবিআই সূত্রে খবর, এরই তদন্তে বিভিন্ন জায়গায় তল্লাশি চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Bank Fraud Case Fraud Case Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE