Advertisement
০৩ মে ২০২৪
Covid 19

National Medical College: শহরে করোনা আক্রান্ত বহু চিকিৎসক, জোড়া টিকা নিয়েও ফের পজিটিভ ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ

চিকিৎসক শ্যামাশিস বন্দ্যোপাধ্যায়ও করোনা আক্রান্ত। তাঁর মৃদু জ্বর ও সর্দি-কাশির উপসর্গ রয়েছে। আপাতত তিনি বাড়িতে নিভৃতবাসে রয়েছেন।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৫:২২
Share: Save:

নেওয়া ছিল করোনার জোড়া টিকা। করোনা আক্রান্তও হয়েছিলেন কয়েক মাস আগে। এ বার ফের করোনা সংক্রমিত হলেন ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অজয় রায়। আপাতত বাড়িতেই নিভৃতবাসে আছেন তিনি। শুক্রবার তাঁর করোনা ধরা পড়ে। তাঁর সামান্য জ্বর ও সর্দির উপসর্গ আছে।

শুক্রবার তাঁর করোনা ধরা পড়ে। শনিবার সকালে তাঁর দেহে তাপমাত্রা ছিল ৯৯ ডিগ্রি সেলসিয়াস। দুপুরের দিকে তাঁর তাপমাত্রা ১০২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া তাঁর সর্দি-কাশির উপসর্গ রয়েছে। আপাতত অজয় বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন। তাঁর দুই ছেলেমেয়ে ডাক্তারি পড়ুয়া। স্ত্রী সরকারি বিমা সংস্থার কর্মী।

এ দিকে ফুলবাগানের একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক শ্যামাশিস বন্দ্যোপাধ্যায়ও শুক্রবার থেকে করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরও মৃদু জ্বর ও সর্দি, কাশির উপসর্গ রয়েছে। আপাতত শ্যামাশিস বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন।

কলকাতার চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্রমেই দাপট বাড়ছে করোনার। এর আগে শিয়ালদহের আর আহমেদ ডেন্টাল কলেজের অধ্যক্ষ-সহ ২৫ জন শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। গোটা রাজ্যে সরকারি ও বেসরকারি ক্ষেত্র মিলিয়ে অন্তত ৬০ জন দন্ত চিকিৎসক করোনা আক্রান্ত বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE