Advertisement
১৯ মে ২০২৪
Jharkhand

Jharkhand Congress Mlas Case: দেওয়া হয়েছিল টাকার টোপ! ঝাড়খণ্ডের সেই বিধায়ককে নোট-কাণ্ডে জেরা সিআইডির

সোমবার ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক অনুপ সিংহের বয়ান রেকর্ড করল সিবিআই। তিনি অভিযোগ করেছিলেন, তাঁকেও টাকার টোপ দেওয়া হয়েছিল।

অনুপ সিংহকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল রাজ্য গোয়েন্দা দফতর।

অনুপ সিংহকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল রাজ্য গোয়েন্দা দফতর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৪:৪১
Share: Save:

টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল তাঁকেও। অভিযোগ করেছিলেন ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক অনুপ সিংহ ওরফে কুমার জয়মঙ্গল। সেই অনুপ সিংহকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল রাজ্য গোয়েন্দা দফতর (সিআইডি)। সোমবার ভবানী ভবনে তাঁর বয়ান রেকর্ড করল তদন্তকারী অফিসাররা। অন্য দিকে, সোমবারই অভিযুক্তদের জামিনের আবেদনের শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চে। যদিও সেই শুনানি হবে বুধবার।

ঝাড়খণ্ডের তিন বিধায়কদের গাড়ি থেকে নগদ উদ্ধারের তদন্ত সিআইডিকে চালিয়ে নিয়ে যেতে বলেছিল কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ। সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন ধৃত তিন বিধায়ক। তাঁদের মামলা করার অনুমতি দেয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। সেই আবেদন এখনও যদিও করেননি ধৃতেরা।

গত ৩০ জুলাই হাওড়ার পাঁচলা-রানিহাটি মোড়ে গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের তিন বিধায়ক রাজেশ কাছাপ, নমন বিক্সাল কোঙারি, ইরফান আনসারি সহ-পাঁচ জনকে। তাঁরা যে গাড়িতে সফর করছিলেন, তাতে ছিল ৪৯ লক্ষ টাকা। সিআইডির একটি সূত্রের দাবি, ওই টাকা দিয়ে বিধায়ক ‘কিনে’ ঝাড়খণ্ডে সরকার ফেলার চেষ্টা চলছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Congress Note
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE