Advertisement
২৪ মে ২০২৪
Fraudulent

Fraudulent: সরকারি চাকরির নামে ‘প্রতারণা’

চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কয়েক জন বেকার যুবকের সঙ্গে এ বছরের শুরুর দিকে যোগাযোগ করে অয়ন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ০৫:২৮
Share: Save:

প্রভাবশালী নেতা-মন্ত্রীদের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’র সুবাদে টাকা দিলেই লালবাজার, বিকাশ ভবন বা স্বাস্থ্য ভবনে সরকারি চাকরি পাইয়ে দিতে পারে সে। এমন প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে কাশীপুরের বাসিন্দা এক যুবকের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম অয়ন বড়ুয়া। তবে বেপাত্তা ওই যুবককে গ্রেফতার করা যায়নি। কাশীপুর থানা সূত্রের খবর, ফোনের টাওয়ারের অবস্থান দেখে তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এর পাশাপাশি এই ঘটনায় আরও কেউ যুক্ত কি না, তা-ও তদন্ত করে দেখছে পুলিশ।

অভিযোগ, চাকরি পাইয়ে দেওয়ার নাম করে কয়েক জন বেকার যুবকের সঙ্গে এ বছরের শুরুর দিকে যোগাযোগ করে অয়ন। রাজ্যে ভোটের আগেই চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এক অভিযোগকারী আব্দুল কাদের খান বলেন, “একই এলাকায় থাকার সূত্রে অয়নের সঙ্গে পরিচয় ছিল। ফেব্রুয়ারি মাসে সে আমাকে বলে, ফিরহাদ হাকিম-অতীন ঘোষেরা তার কাছের মানুষ। ভোটের আগে সরকার বেকারদের চাকরি দেবে, তাই চাকরির দরকার হলে তাকে বলতে।” অভিযোগ, প্রথমে ফর্ম পূরণ করার জন্য দু’হাজার টাকা দিয়ে শুরু করে পরে এক-এক জনের থেকে দু’-তিন লক্ষ টাকা করে নেওয়া হয়। কিছু দিনের মধ্যেই এলাকা ছেড়ে গা-টাকা দেয় অয়ন। এর পরেই প্রতারিত হয়েছেন বুঝে থানায় অভিযোগ দায়ের করেন চাকরিপ্রার্থীরা।

পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, ‘‘মেয়র বা পুর কমিশনারের নাম করে কেউ চাকরি দিতে পারে না। এগুলো পুরোটাই ভাঁওতাবাজি। দোষীদের পুলিশ যেন কঠোর শাস্তি দেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraudulent Government Jobs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE