Advertisement
৩০ এপ্রিল ২০২৪
WB Health Department

স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা পদে নিয়োগ, পিছু ছাড়ল না বিতর্ক

সাত জন প্রার্থীর মধ্যে তিন জনের নাম নবান্নে পাঠায় স্বাস্থ্য ভবন। তাতে কৌস্তুভের নাম ছিল। কী করে অন্যদের থেকে কম অভিজ্ঞতার এক জনকে ওই পদে নির্বাচিত করা হচ্ছে, তা নিয়ে পোস্টার পড়ে স্বাস্থ্য ভবনের দেওয়ালে।

An image of health centre

স্বাস্থ্য ভবন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ০৮:১০
Share: Save:

দীর্ঘ টালবাহানার পরে অবশেষে স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার পদে স্থায়ী নিয়োগ হল। শুক্রবার স্বাস্থ্য দফতরের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, ওই পদে নিয়োগ করা হল কৌস্তুভ নায়েককে। তিনি বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ছিলেন।

রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা ব্যবস্থার ওই শীর্ষ পদে কে বসবেন, তা নিয়ে দীর্ঘদিন ধরেই বিভিন্ন জল্পনা চলছিল। স্বাস্থ্য শিবিরের একাংশের অভিযোগ ছিল, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় বিশেষ ক্ষমতাসীন ‘উত্তরবঙ্গ গোষ্ঠী’ তাদের ঘনিষ্ঠ কৌস্তুভকে স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা পদে বসাতে মরিয়া চেষ্টা চালাচ্ছে। এ নিয়ে বিতর্ক তৈরি হয়। মাসকয়েক আগে এক বার ওই পদের জন্য ইন্টারভিউ নেওয়া হলেও পরে তা বাতিল হয়ে যায়। দিনকয়েক আগে ফের ইন্টারভিউ হয়। সাত জন প্রার্থীর মধ্যে তিন জনের নাম নবান্নে পাঠায় স্বাস্থ্য ভবন। তাতে কৌস্তুভের নাম ছিল। কী করে অন্যদের থেকে কম অভিজ্ঞতার এক জনকে ওই পদে নির্বাচিত করা হচ্ছে, তা নিয়ে পোস্টার পড়ে স্বাস্থ্য ভবনের দেওয়ালে। এ দিন নিয়োগের নির্দেশিকা জারি হয়।

সার্ভিস ডক্টর্স ফোরামের সাধারণ সম্পাদক সজল বিশ্বাস বলেন, ‘‘যাঁরা ইন্টারভিউ দিয়েছিলেন, তাঁদের অনেকেরই প্রশাসনিক অভিজ্ঞতা দশ বছরেরও বেশি। সেখানে যাঁকে নিয়োগ করা হল, তিনি সর্বসাকুল‍্যে এক বছরের কিছু দিন বেশি প্রশাসনিক পদে কাজ করেছেন। এটা চরম স্বজনপোষণ হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Health Department Controversy Health Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE