Advertisement
০৩ মে ২০২৪
COVID19

কোভিডে মৃতের সৎকারে টাকা ‘দাবি’, সাসপেন্ড

অভিযোগ, শ্মশানে খুব ভিড় থাকায় রাজেশবাবুর দেহ দ্রুত সৎকারের কথা বললে এক কর্মী পাঁচ হাজার টাকা দাবি করে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ০৫:৫৭
Share: Save:

কোভিড-দেহ সৎকারের কাজে অতিরিক্ত টাকা দাবি করার অভিযোগ ওঠায় আট জন স্বাস্থ্যকর্মীকে সাসপেন্ড করলেন কলকাতা পুর কর্তৃপক্ষ। পুরসভা সূত্রের খবর, তাদের মধ্যে এক জন তপসিয়ায় পুরসভার ‘পিস ওয়ার্ল্ডের’ মর্গের নিরাপত্তারক্ষী। চার জন কেওড়াতলা শ্মশানের ডোম। বাকি তিন জন পুরসভার শববাহী গাড়ির কর্মী। সম্প্রতি কোভিড-দেহ সৎকার করতে গিয়ে শ্মশানের কর্মীদের বিরুদ্ধে ঘুষ নেওয়ার একাধিক অভিযোগ আসছিল পুর স্বাস্থ্যকর্তাদের কাছে। এত দিন কোনও প্রমাণ না পেলেও এ বার অভিযোগকারীরা সরাসরি পুরসভার কন্ট্রোল রুমে ফোন করে বিষয়টি জানান। তার পরেই অভিযুক্ত কর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হয়।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি কেওড়াতলা শ্মশানে রাজেশ সিংঘানিয়া নামে এক ব্যক্তির মৃতদেহ দাহ করতে গিয়েছিলেন পরিজনেরা। তাঁদের অভিযোগ, শ্মশানে খুব ভিড় থাকায় রাজেশবাবুর দেহ দ্রুত সৎকারের কথা বললে এক কর্মী পাঁচ হাজার টাকা দাবি করে। অন্য দিকে, শববাহী গাড়ির তিন কর্মী আর একটি পরিবারের কাছে তিন হাজার টাকা দাবি করে। মৃতের পরিজনেরা সঙ্গে সঙ্গে পুরসভার কন্ট্রোল রুমে ফোন করে বিষয়টি জানান। পরে পুর স্বাস্থ্য দফতরের দায়িত্বপ্রাপ্ত, প্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ সব জানতে পেরে দ্রুত ব্যবস্থা নেন। অতীনবাবু বলেন, ‘‘অভিযোগকারীদের টাকা ফেরত দিয়ে দেওয়া হয়েছে। সব শ্মশান ও কবরস্থানে সাইনবোর্ডে পুরসভার কন্ট্রোল রুমের ফোন নম্বর দেওয়া আছে। কোভিড-দেহ সৎকারের জন্য কেউ অতিরিক্ত টাকা দাবি করলে তৎক্ষণাৎ কন্ট্রোল রুমে অথবা আমাকে ফোন করে জানান। ভবিষ্যতে এমন বেআইনি কাজ রুখতে পুর স্বাস্থ্যকর্মীদের জন্য নির্দিষ্ট পোশাক চালু করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID19 cremation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE