Advertisement
১৬ মে ২০২৪
Dumdum Municipality

Dumdum Municipality: উত্তেজনার আবহেই আজ শপথ দমদমের দুই পুরসভায়

দমদম পুরসভার এক জয়ী তৃণমূল প্রার্থী বরুণ নট্ট কিংবা দক্ষিণ দমদমের জয়ী প্রার্থী পার্থ বর্মার বক্তব্য, পানিহাটিতে যে খুবই খারাপ একটি ঘটনা ঘটেছে, তাতে সন্দেহ নেই। পুলিশ তদন্তও করছে। কিন্তু একটি ঘটনার  পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলার সার্বিক অবনতির অভিযোগ তোলা ঠিক নয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ০৭:৩২
Share: Save:

পানিহাটি এবং ঝালদায় তৃণমূল ও কংগ্রেসের জয়ী প্রার্থীদের খুনের ঘটনা ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতেই আজ, মঙ্গলবার দমদম ও দক্ষিণ দমদম পুরসভার জয়ী প্রার্থীদের শপথ গ্রহণ। কাল, বুধবার শপথ নেবেন উত্তর দমদম পুরসভার জয়ী প্রার্থীরা। আজ দমদম পুরসভার ২১টি ওয়ার্ডের এবং দক্ষিণ দমদম পুরসভার ৩৪টি ওয়ার্ডের জয়ী প্রার্থীদের শপথ নেওয়ার কথা।

এরই মধ্যে দুই পুরসভার দু’জন জয়ী প্রার্থীর হত্যাকাণ্ড নিয়ে চর্চা চলছে সর্বত্রই। ব্যতিক্রম নয় দমদমও। দমদম এলাকার বাসিন্দাদের মতে, দু’টি ঘটনার পিছনেই রয়েছে গভীর ষড়যন্ত্র। কারও মতে, এটা রাজনীতির কূট খেলা। ওই এলাকার কংগ্রেস নেতা তাপস মজুমদারের অভিযোগ, বিরোধীরা প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন। ঝালদায় তাঁদের জয়ী প্রার্থীকে হত্যা করা হয়েছে।

কিন্তু যেখানে খোদ শাসকদলের জয়ী প্রার্থীও খুন হয়ে যাচ্ছেন, সেখানে বিরোধীদের পাশাপাশি সাধারণ মানুষের নিরাপত্তা নিয়েও স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে।

দমদম এলাকার পুর নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে ছাপ্পা, বুথ দখল, সন্ত্রাসের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। যা আগেই অস্বীকার করেছে শাসকদল। পাশাপাশি, নির্দল প্রার্থীদের ঘিরেও নির্বাচনের আগে সরগরম হয়েছিল দমদমের রাজনীতি। নির্বাচনের পরে তৃণমূল নেতৃত্ব নির্দল প্রার্থীদের নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছেন।

সব মিলিয়ে দমদমের তিনটি পুরসভার বোর্ড গঠন এবং শপথ গ্রহণের দিকেই এখন নজর সেখানকার স্থানীয় বাসিন্দাদের। তার আগে পানিহাটির ঘটনা প্রসঙ্গে দমদমবাসীর একাংশের বক্তব্য, বৈদ্যুতিন সংবাদমাধ্যমে ওই ঘটনার ফুটেজ দেখে আতঙ্ক বাড়ছে। তাঁদের প্রশ্ন, খোদ শাসকদলের জনপ্রতিনিধিরাই যদি সুরক্ষিত না হন, তা হলে তাঁদের নিরাপত্তা দেবে কে?

যদিও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ওঠা এ হেন অভিযোগ মানতে নারাজ দমদমের তৃণমূল নেতা-কর্মীরা।

দমদম পুরসভার এক জয়ী তৃণমূল প্রার্থী বরুণ নট্ট কিংবা দক্ষিণ দমদমের জয়ী প্রার্থী পার্থ বর্মার বক্তব্য, পানিহাটিতে যে খুবই খারাপ একটি ঘটনা ঘটেছে, তাতে সন্দেহ নেই। পুলিশ তদন্তও করছে। কিন্তু একটি ঘটনার পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলার সার্বিক অবনতির অভিযোগ তোলা ঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dumdum Municipality Oath Taking Ceremony
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE