Advertisement
১৮ মে ২০২৪
Parnashree

Crime: শিশুপুত্রকে বিক্রির ‘চেষ্টা’

করোনা আবহে রিকশা চালিয়ে উপার্জন কমে যাওয়ায় তাঁরা দুই সন্তানকে খাওয়াতে পারছিলেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ০৬:৫৮
Share: Save:

তিন মাসের একটি শিশুকে বিক্রি করার অভিযোগকে কেন্দ্র করে পর্ণশ্রীর বঙ্কিমপল্লি বস্তি এলাকায় শুক্রবার দুপুরে চাঞ্চল্য ছড়াল।

অভাবের তাড়নায় ওই বস্তিরই বাসিন্দা এক পরিচিতের কাছে এক দম্পতি তাঁদের তিন মাসের শিশুপুত্রকে বিক্রি করতে আসেন বলে অভিযোগ ওঠে। স্থানীয়দের মাধ্যমে সেই খবর জানাজানি হতেই পর্ণশ্রী থানার পুলিশ ঘটনাস্থলে যায়।

শিশুটির বাবা-মা অবশ্য ছেলে বিক্রির অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের দাবি, করোনা আবহে রিকশা চালিয়ে উপার্জন কমে যাওয়ায় তাঁরা দুই সন্তানকে খাওয়াতে পারছিলেন না। সেই সঙ্গে বাড়ির ভাড়া অনেকটা বকেয়া থাকায় মালিক থাকতে দিচ্ছেন না। তাই তাঁরা গৃহহীন। সেই কারণে তিন মাসের সন্তানকে বঙ্কিমপল্লির এক পরিচিতের কাছে কিছু দিনের জন্য রাখতে এসেছিলেন। শিশুটির বাবা বলেন, “চার-পাঁচ দিন ধরে খেতে পাচ্ছি না। দুটো বাচ্চাকে কোথায় রাখব? কী খাওয়াব? তাই যত দিন না কোনও আশ্রয় মিলছে, তত দিন ছোটটাকে এক পরিচিতের কাছে রাখতে এসেছিলাম।’’

যদিও যে পরিবারে শিশুপুত্রকে ওই দম্পতি রাখতে এসেছিলেন, সেই পরিবারের এক জন জানিয়েছেন, তাঁর এক আত্মীয়ের সন্তান নেই। বাচ্চার সন্ধান থাকলে তাঁদের তিনি জানাতে বলেছিলেন। এ দিন পরিচিত ওই দম্পতি জানান, তাঁরা তিন মাসের শিশুকে খেতে দিতে পারছেন না। তাই তাঁদের কাছে রাখতে চান। ওই মহিলার দাবি, এ জন্য কোনও লেনদেন হয়নি।

এ দিকে, স্থানীয়দের একাংশ শিশু বিক্রির মৌখিক অভিযোগ করলেও লিখিত কোনও অভিযোগ জানাননি। পুলিশও জানিয়েছে, শিশু বিক্রির অভিযোগ দায়ের হয়নি। তাই দম্পতিকে জেরা করে ছেড়ে দেওয়া হয়েছে। শিশুটিকেও তার মা-বাবার হাতে তুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parnashree Child selling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE