Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

আবার পার্থদের জামিন খারিজ! ১২ ডিসেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত

পার্থ চট্টোপাধ্যায়-সহ নিয়োগ দুর্নীতি মামলায় ৭ জন সোমবার জামিনের আবেদন করলেন আদালতে। এ বারও জামিনের বিরোধিতা করল সিবিআই। শেষ পর্যন্ত জামিনের আবেদন খারিজ করে দিল আদালত।

আবার খারিজ হল জামিন, জেলেই থাকবেন পার্থ।

আবার খারিজ হল জামিন, জেলেই থাকবেন পার্থ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৮:০৫
Share: Save:

আবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং বহিষ্কৃত তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের জামিন খারিজ করল আদালত। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত পার্থ-সহ ৭ জনের জেল হেফাজতের নির্দেশ দিলেন আলিপুর আদালতের বিচারক রানা দাম।

পার্থ চট্টোপাধ্যায়-সহ নিয়োগ দুর্নীতি মামলায় ৭ জন সোমবার জামিনের আবেদন করলেন আদালতে। এ বারও সেই জামিনের বিরোধিতা করে সিবিআই। নিয়োগ দুর্নীতিতে পার্থদের ‘পরিকল্পনাকারী’ এবং ‘ষড়যন্ত্রী’ বলে দাবি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্য দিকে, পার্থের আইনজীবী সেলিম রহমান সওয়াল করেন, তাঁর মক্কেলের নাম নিয়োগ দুর্নীতি মামলার এফআইআরে নেই। তাই তাঁকে জামিন দেওয়া হোক।

সিবিআই প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার ‘মাস্টারমাইন্ড’ বলে উল্লেখ করেছে। এই প্রেক্ষিতে পার্থের আইনজীবীর প্রশ্ন, তদন্তের নামে আর কত দিন এ ভাবে বন্দি থাকতে হবে তাঁর মক্কেলকে। তিনি এ-ও দাবি করেন সিবিআইয়ের তদন্তে কোনও অগ্রগতি নেই। আইনজীবীর কথায়, ‘‘কেন্দ্রীয় এজেন্সি সব ঠিক করছে না।’’

দুই পক্ষের সওয়াল জবাবের পর আদালত জানায় আপাতত সিবিআই হেফাজতেই থাকবেন পার্থেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE