Advertisement
১৮ জুন ২০২৪
Calcutta University

পরীক্ষার ফল-বিভ্রাট নিয়ে ফের অভিযান

সংগঠনের অন্যতম আহ্বায়ক অনীক দে এ দিন জানান, গত ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সমস্যার কথা জানানো হয়েছিল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৫:৩৪
Share: Save:

সিমেস্টার এবং সাপ্লিমেন্টারি পরীক্ষার ফল-বিভ্রাট সংক্রান্ত অভিযোগেবুধবার ফের কলকাতা বিশ্ববিদ্যালয় অভিযান করল ক্যালকাটা ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিটি। ওই সংগঠনের অভিযোগ, পরীক্ষাগুলির যে ফল প্রকাশিত হয়েছে তাতে বহু পড়ুয়ার ফল অসম্পূর্ণ বা ভুল দেখাচ্ছে। পাশাপাশি, শেঠ আনন্দরাম জয়পুরিয়া কলেজ ও ফকিরচাঁদ কলেজের চূড়ান্ত সিমেস্টারের ফল জানতে পারেননি কিছু পড়ুয়া।

সংগঠনের অন্যতম আহ্বায়ক অনীক দে এ দিন জানান, গত ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সমস্যার কথা জানানো হয়েছিল। কর্তৃপক্ষ ঠিক ফল জানানোর নির্দেশ দিলেও পড়ুয়াদের সকলের ক্ষেত্রে সমাধান এখনও হয়নি। অনীক আরও জানান, মৌলানা আজাদ কলেজের ৩১ জন পড়ুয়ার প্রথম সিমেস্টারের ফলাফলে অনেককেই অনুপস্থিত দেখানো হয়েছে। আবার কারও ফলাফল ‘নট ফাউন্ড’ দেখাচ্ছে।

তাই এ দিন সংগঠনের পক্ষ থেকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথ এবং দ্বারভাঙা ভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি হয়। এ দিন বিশ্ববিদ্যালয়ের মূল দরজা বন্ধ ছিল। শুধু ছোট একটি দরজা খোলা ছিল। বিক্ষোভের জেরে বড় দরজাটির তালা খুলে গেলে আন্দোলনকারীরা ক্যাম্পাসে ঢুকে পড়েন। কলকাতা বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) আশিস চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁরা দেখা করেন। তিনি সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন অনীক। তাঁর কথায়, ‘‘কর্তৃপক্ষ যদি আশ্বাস মতো সমস্ত ছাত্রছাত্রীদের সমস্যার সমাধানে ব্যর্থ হন, তা হলে আগামী দিনে আরও বড় আন্দোলন হবে।’’

এ বছর এই পরীক্ষাগুলির সব দায়িত্ব ছিল অধীনস্থ কলেজগুলির কাঁধে। তাই এই সমস্যার জন্য সেই সব কলেজকেই দায়ী করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta University Supplementary Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE