Advertisement
০৫ মে ২০২৪
Kolkata Municipality

দক্ষিণ কলকাতার অনেক এলাকায় শনিবার পানীয় জল থাকবে না, তালিকা দিল কলকাতা পুরসভা

কলকাতা পুরসভার মোট ন’টি বোরোর বিভিন্ন এলাকায় ২৪ ঘণ্টার জন্য পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে। হায়ার ডায়ামিটার ভালভ, এইচটি পাম্প, পাইপলাইন ইত্যাদি মেরামতির জন্য জল বন্ধ রাখা হবে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৮:২২
Share: Save:

দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় ২৪ ঘণ্টার জন্য পানীয় জলের সরবরাহ বন্ধ থাকবে। বুধবার পুরসভার তরফে জানানো হয়েছে, আগামী শনিবার কলকাতার অনেক জায়গায় জল থাকবে না। জলের পাম্প এবং পাইপলাইন মেরামতির কাজের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পুরসভা সূত্রে খবর, হায়ার ডায়ামিটার ভালভ, এইচটি পাম্প, ইলেক্ট্রোমেকানিক্যাল ডিভাইস, উচ্চ ভোল্টেজ যুক্ত মোটরস এবং পাইপলাইনের মেরামতির জন্য জল সরবরাহ বন্ধ রাখা হবে। এ দিন বিজ্ঞপ্তি জারি করে পানীয় জলের সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

কলকাতা পুরসভার মোট ন’টি বোরোর বিভিন্ন এলাকায় আগামী ২৭ জানুয়ারি জল সরবরাহ বন্ধ রাখা হবে। যে বোরোগুলিতে জল বন্ধ থাকবে সেগুলি হল বোরো-৮, বোরো-৯, বোরো-১০, বোরো-১১, বোরো-১২ (কিছু অংশ), বোরো-১৩, বোরো-১৪, বোরো-১৫ ও বোরো-১৬। এ ছাড়াও গার্ডেনরিচ, বজবজ, মহেশতলা, বেহালা, টালিগঞ্জ ও যাদবপুর এলাকায় জল পাওয়া যাবে না।

এ দিনের বিজ্ঞপ্তিতে পুরসভা জানিয়েছে, ২৭ জানুয়ারি সকাল ১০টা থেকে পরের দিন অর্থাৎ ২৮ জানুয়ারি সকাল পর্যন্ত চলবে মেরামতির কাজ। অর্থাৎ শনিবার দুপুর এব‌ং বিকেলে যে জল আসে, তা পাওয়া যাবে না।

পুরসভার তরফে জানানো হয়েছে, দক্ষিণ কলকাতার কালীঘাট, রানিকুঠি, গরফা, চেতলা, গলফগ্রিন, লায়ালকা, বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, গান্ধী ময়দান, পর্ণশ্রী, মেটিয়াবুরুজ-সহ বিস্তীর্ণ এলাকার বুস্টার পাম্পিং স্টেশন থেকে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে।

আগে থেকে তার জন্য প্রস্তুত হয়ে থাকতে হবে এলাকাবাসীকে। উল্লেখ্য, গত নভেম্বর মাসেও একই কারণে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ জায়গায় ২৪ ঘণ্টার জন্য জল বন্ধ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE