Advertisement
১৭ মে ২০২৪
Bhabanipur Bypoll

Bhabanipur Bypoll: ভবানীপুরের ভোটে থাকছে নৌকা, বৃষ্টির আশঙ্কায় ভোটকর্মীদের জন্য বর্ষাতিই ভরসা কমিশনের

কমিশন জানিয়েছে, বৃষ্টির জন্য ইভিএম মেশিন স্বচ্ছ পলিথিন ব্যাগের মধ্যে রাখা থাকবে সেগুলি। সেই অবস্থাতেই মেশিনগুলি দেওয়া হবে ভোটকর্মীদের।

ভবানীপুর উপনির্বাচনের প্রস্তুতি চলছে।

ভবানীপুর উপনির্বাচনের প্রস্তুতি চলছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫৭
Share: Save:

কলকাতায় বৃহস্পতিবার বৃষ্টি কমার পূর্বাভাস থাকলেও ভবানীপুর উপনির্বাচনের আগে কোনও রকমের ঝুঁকি নিতে চাইছে না নির্বাচন কমিশন। ভোটকর্মীদের জন্য বর্ষাতি থেকে শুরু করে ভোটারদের জন্য নৌকা, সব ব্যবস্থা রাখার নির্দেশ দিয়েছে কমিশন। প্রয়োজন পড়লে ভোটারদের ভোটকেন্দ্রে নিয়েও যাবে কমিশন।

বুধবার কমিশন জানিয়েছে, বৃষ্টির মধ্যে যাতে ইভিএম মেশিন ভিজে না যায় তার জন্য স্বচ্ছ পলিথিন ব্যাগের মধ্যে রাখা থাকবে সেগুলি। সেই অবস্থাতেই মেশিনগুলি দেওয়া হবে ভোটকর্মীদের। ভবানীপুরে ভোটের কাজে নিযুক্ত প্রত্যেক কর্মী বর্ষাতি পাবেন। ভোটারদের যাতে বৃষ্টির মধ্যে দাঁড়াতে সমস্যা না হয় তার জন্য প্রতিটি ভোটকেন্দ্রে ছাউনির ব্যবস্থা করা হচ্ছে।

ভবানীপুর এলাকায় নিকাশি নালাগুলি ঠিক মতো কাজ করছে কি না সে দিকে নজর রাখতে বলা হয়েছে পুরকর্মীদের। যে সব জায়গায় জল জমে সেখানে আগে থেকে পাম্প তৈরি রাখা হবে। কোনও জায়গায় তিন ফুটের বেশি জল জমলে সেখানে নৌকার ব্যবস্থা রাখা হবে। এ ছাড়া উদ্ধারের জন্য দু’টি গাড়ি তৈরি রাখবে অসামরিক প্রতিরক্ষা দফতর।

কমিশন আরও জানিয়েছে, ভোটকেন্দ্রে যাতে বিদ্যুতের কোনও সমস্যা না হয় তার জন্য আগে থেকেই সিইএসসি-কে বলা হয়েছে। বৃষ্টির কারণে কোনও ভোটার যদি ভোট দিতে যেতে না পারেন এবং সেই অসুবিধা নির্বাচন কমিশনকে জানান, তা হলে কমিশন ওই ভোটারদের বুথে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhabanipur Bypoll Election Commission Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE