Advertisement
১৯ মে ২০২৪
JU Student Death

২৪ ঘণ্টার মধ্যে হস্টেলের ঘর খালি করে দিতে বলুন প্রাক্তনীদের, যাদবপুরকে বলল কলকাতা হাই কোর্ট

কলকাতা হাই কোর্ট জানিয়েছে, হস্টেলের প্রতিটি রুমে গিয়ে ঘর খালি করার বিষয়ে প্রাক্তনীদের বলতে হবে কর্তৃপক্ষকে। ২৪ ঘণ্টার মধ্যে হস্টেল খালি করার কথা বলতে হবে তাঁদের।

photo of Jadavpur University

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৬
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন পড়ুয়াদের ২৪ ঘণ্টার মধ্যে হস্টেল ছাড়তে হবে। এই নিয়ে পদক্ষেপ করতে হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। মঙ্গলবার এমনটাই জানালেন কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। হাই কোর্ট জানিয়েছে, কর্তৃপক্ষকে হস্টেলের প্রতিটি রুমে গিয়ে গিয়ে বলতে হবে ঘরখালি করার বিষয়ে। ছাত্রদের জানাতে হবে ২৪ ঘণ্টার মধ্যে হস্টেল খালি করার কথা।

যাদবপুর নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন তৃণমূল ছাত্র পরিষদের নেতা সুদীপ রাহা। সেই মামলার শুনানিতে মঙ্গলবার হস্টেল খালি করা নিয়ে মন্তব্য করেন প্রধান বিচারপতি।

গত ৯ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের তিন তলার বারান্দা থেকে এক ছাত্র নীচে পড়ে যান বলে অভিযোগ। পরের দিন ভোরে বাংলা বিভাগের প্রথম বর্ষের ওই ছাত্রের মৃত্যু হয়। র‌্যাগিংয়ের জেরে ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। থানায় এফআইআর দায়ের করা হয়। তদন্তে নেমে ছাত্রমৃত্যুর ঘটনায় প্রাক্তনী এবং পড়ুয়া মিলিয়ে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিংয়ের অভিযোগ ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের হস্টেলে কেন প্রাক্তনীরা থাকছেন, এই নিয়ে প্রশ্ন উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JU Student Death Jadavpur University Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE