Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kolkata Metro

দুপুরের পর সন্ধ্যায়ও মেট্রো বিভ্রাট, এ বার পিলারে আগুন, ২৫ মিনিট বন্ধ পরিষেবা, বিপাকে যাত্রীরা

দ্রুত আগুন নেভানো হলেও মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত বন্ধ করা হয় মেট্রো পরিষেবা। প্রায় ২৫ মিনিট বন্ধ থাকার পর সন্ধ্যা ৭টা ৫ মিনিট থেকে চালু হয় পরিষেবা।

representational image of metro

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৯:২৭
Share: Save:

দুপুরের পর সন্ধ্যায় আবার বিপত্তি মেট্রোয়। মঙ্গলবার টালিগঞ্জে তপন সিংহ মেমোরিয়াল হাসপাতালে রেললাইনের পিলারে আগুন লাগে। সঙ্গে সঙ্গে আগুন নেভানো হলেও মহানায়ক উত্তমকুমার থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত বন্ধ করা হয় মেট্রো পরিষেবা। প্রায় ২৫ মিনিট বন্ধ থাকার পর সন্ধ্যা ৭টা ৫ মিনিট থেকে চালু হয় পরিষেবা। সন্ধ্যার ব্যস্ত সময়ে মেট্রো সাময়িক ভাবে বন্ধ থাকায় বিপাকে পড়েন নিত্যযাত্রীরা।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার টালিগঞ্জে মেট্রো রেলের স্তম্ভে আগুন লাগে। খবর পেয়ে সঙ্গে সঙ্গেই আগুন নেভান কর্মীরা। সতর্কতা অবলম্বন করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে বন্ধ রাখা হয় মহানায়ক উত্তমকুমার থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত পরিষেবা। সে সময় মহানায়ক উত্তমকুমার থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল করেছে। সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আবার চালু করা হয় পরিষেবা। তবে প্রায় ২৫ মিনিট মেট্রো পরিষেবা বন্ধ থাকার কারণে বিপাকে পড়েন অফিস-ফেরত যাত্রীরা। মেট্রো স্টেশনে ভিড় জমে যায়। তৈরি হয় বিশৃঙ্খলা। মেট্রো পরিষেবা চালু হওয়ার পরেও বেশ কিছু ক্ষণ ট্রেনগুলিতে ছিল থিকথিকে ভিড়।

মঙ্গলবার সকালেই মেট্রোয় বিপত্তি ঘটে। যান্ত্রিক গোলযোগের কারণে প্রায় ২৫ মিনিট বন্ধ ছিল পরিষেবা। মেট্রো রেল সূত্রে খবর, মঙ্গলবার শোভাবাজার স্টেশনে একটি ট্রেন আটকে পড়ে। যান্ত্রিক গোলযোগের কারণে ট্রেন ছাড়া সম্ভব হয়নি। তার জেরেই মেট্রোর আপ এবং ডাউন— দুই লাইনেই ট্রেন চলাচল ব্যাহত হয়। মেট্রো রেল সূত্রে জানানো হয়েছিল, দমদম থেকে দক্ষিণেশ্বর এবং সেন্ট্রাল থেকে কবি সুভাষের মধ্যে মেট্রো সে সময় চলাচল করেছে। কিন্তু বাকি অংশে মেট্রো বন্ধ থাকায় বিপাকে পড়েন অফিস এবং স্কুলযাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE