Advertisement
১৮ মে ২০২৪
Coronavirus in Kolkata

Coronavirus in Kolkata: নেগেটিভ রিপোর্ট থাকলেও বাংলাদেশ-সহ সাত দেশের যাত্রীদের বিমানবন্দরে করোনা টেস্ট বাধ্যতামূলক

বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের পরীক্ষার ব্যবস্থা করবেন। পরীক্ষার খরচ বহণ করতে হবে যাত্রীকেই।

কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের নতুন করে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক

কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের নতুন করে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ২২:৪৯
Share: Save:

বিদেশ থেকে আসা যাত্রীদের উপর কড়া নজরদারির সিদ্ধান্ত রাজ্য স্বাস্থ্য দফতরের। করোনার নয়া রূপের মোকাবিলাতেই এই নজরদারি। ব্রিটেন এবং ব্রাজিল ছাড়াও আরও সাত দেশ থেকে কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের নতুন করে কোভিড পরীক্ষা বাধ্যতামূলক বলে জানালেন রাজ্য স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা মেনেই নজরদারির পরিধি বাড়ানোর সিদ্ধান্ত বলে জানান তিনি।

করোনার নতুন রূপ নিয়ে সতর্ক কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে রাজ্য স্বাস্থ্য দফতর। এ নিয়ে মঙ্গলবার বিমানবন্দর কর্তৃপক্ষ এবং বিশেষজ্ঞদের সঙ্গে স্বাস্থ্য ভবনে বৈঠক করেন স্বাস্থ্য কর্তারা। করোনার নেগেটিভ রিপোর্ট বা করোনার টিকা নেওয়া থাকলেও দক্ষিণ আফ্রিকা, চিন, বাংলাদেশ, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবোয়ে, বাতসোয়ানা থেকে কলকাতা বিমানবন্দরে আসা যাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হল। বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের পরীক্ষার ব্যবস্থা করবেন। পরীক্ষার খরচ বহণ করতে হবে যাত্রীকেই। কোনও যাত্রী বিনামূল্যে করোনা পরীক্ষা করাতে চাইলে রাজারহাটের সিএনসিআইতে সে ব্যবস্থা করা হয়েছে। রিপোর্ট পজিটিভ এলে স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মতো বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হবে বলে জানান অজয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in Kolkata Kolkata Airport Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE