Advertisement
০৩ মে ২০২৪
Private hospital

Covid-19: বিল বকেয়া, কোভিড সারলেও শহরের হাসপাতালে ‘আটক’ রয়েছেন তরুণী

চিকিৎসার মোট বিল ১২ লক্ষ ২৪ হাজার টাকা। পরিবার কয়েক লক্ষ টাকার বিল দেয়। তবে এখনও ৫ লক্ষ ৭৭ হাজার টাকা বাকি রয়েছে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১২:৫৮
Share: Save:

চিকিৎসার পুরো বিল মেটাতে না পারায় হাসপাতাল থেকে ছাড়া হল না কোভিড থেকে সুস্থ হয়ে ওঠা তরুণীকে। কলকাতার ডিসান হাসপাতালের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। আনন্দপুর থানায় অভিযোগ জমা পড়েছে।

দমদমের বাসিন্দা কুমকুম সিংহ কোভিডে আক্রান্ত হওয়ার পর ২৯ মে বাইপাসের ধারের ওই হাসপাতালে ভর্তি হন। শ্বাসকষ্টের উপসর্গ ছিল তাঁর। কুড়ি দিনেরও বেশি হাসপাতালে থাকার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে তাঁর। শুক্রবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার প্রস্তুতি শুরু হয়। চিকিৎসার মোট বিল হয় ১২ লক্ষ ২৪ হাজার টাকা। পরিবার নগদ ও বিমা মিলিয়ে কয়েক লক্ষ টাকার বিল দেয়। তবে এখনও ৫ লক্ষ ৭৭ হাজার টাকা বাকি রয়েছে।

পরিবারের দাবি, বাকি টাকা ধাপে ধাপে মিটিয়ে দেওয়ার কথা বলা হলেও হাসপাতাল কর্তৃপক্ষ ওই তরুণীকে ছাড়েনি। পুরো টাকা না মেটানো পর্যন্ত ছাড়তে রাজি নয় তারা। শুক্রবারই বাড়ি ফেরার কথা ছিল ওই তরুণীর। তবে তিনি এখনও হাসপাতালেই রয়েছেন। তাঁকে না ছাড়ায় পরিবারের লোকেদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের বাগ্‌-বিতণ্ডা হয়। পরে পরিবার আনন্দপুর থানায় অভিযোগ জানিয়েছে।

স্বাস্থ্য কমিশনের নিয়ম অনুযায়ী, পরিবার বিলের টাকা মেটাতে না পারলেও রোগী আটকে রাখা যায় না। হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়। অভিযোগের বিষয়ে ডিসান হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, আইসিইউ বেডে চিকিৎসা হলেও জেনারেল বেডের চার্জ নেওয়া হয়েছে। রোগীর পরিবার খরচের বিষয়টি জানতেন। এখন পুরো টাকা দিতে না চাওয়া খুবই দুর্ভাগ্যজনক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE