Advertisement
১৬ মে ২০২৪
Kolkata Traffic

ভোটপ্রচারে রাজ্যে আসছেন মোদী, বৃহস্পতি এবং শুক্রে কলকাতার বিভিন্ন রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল

কলকাতা পুলিশের এলাকাভুক্ত শহরের কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করার কথা বলা হয়েছে। এ ছাড়াও কয়েকটি রাস্তা সাময়িক বন্ধ থাকবে।

Kolkata traffic update during to PM Narendra Modi West Bengal visit

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৫:৪৪
Share: Save:

ভোটপ্রচারে আবারও রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সমর্থনে শুক্রবার নদিয়ার তেহট্টে সভা করবেন তিনি। প্রধানমন্ত্রীর রাজ্য সফরকে ঘিরে কলকাতার বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এই মর্মে কলকাতা পুলিশ কমিশনারের তরফে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২ মে) এবং শুক্রবার (৩ মে) নির্দিষ্ট সময়ের জন্য যান নিয়ন্ত্রণ করা হবে।

কলকাতা পুলিশের এলাকাভুক্ত শহরের কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করার কথা বলা হয়েছে। এ ছাড়াও কয়েকটি রাস্তা সাময়িক বন্ধ থাকবে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে রাত ১১টা এবং শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিভিন্ন ভারী যান নিয়ন্ত্রণ করা হবে। বেঁধে দেওয়া সময় ছাড়াও প্রয়োজনে আরও কিছু ক্ষণ যান নিয়ন্ত্রণ করা হতে পারে বলে খবর কলকাতা পুলিশ সূত্রে।

শুধু যান চলাচল নিয়ন্ত্রণ নয়, কয়েকটি রাস্তায় পার্কিংও নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। পাশাপাশি, ট্রাম পরিষেবাও বন্ধ থাকবে। পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে রাত ১১টা পর্যন্ত উল্টোডাঙা উড়ালপুল, ইএম বাইপাস, মা উড়ালপুল, এজেসি বোস উড়ালপুল, হসপিটাল রোড, লভার্স লেন, খিদিরপুর রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, রেড রোড, আরআর অ্যাভিনিউ এবং রাজভবন (দক্ষিণ) গেট-এ যান নিয়ন্ত্রণ হবে।

আর শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজভবন (দক্ষিণ) গেট, আরআর অ্যাভিনিউ, রেড রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, খিদিরপুর রোড এবং ১১ ফারলং গেট-এ যান নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

অন্য দিকে, আগামী দু’দিন নির্দিষ্ট সময়ে সমস্ত ভারী পণ্যবাহী যানবাহন নিয়ন্ত্রিত থাকবে। কলকাতা পুলিশের তরফে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার রাত ১০টা পর্যন্ত রাজভবনের আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। প্রয়োজন অনুসারে গাড়িগুলিকে বিকল্প রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হতে পারে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ। ব্যস্ততম সময়ে শহরের বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণের ফলে হয়রানির আশঙ্কা করছেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Traffic Narendra Modi Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE