Advertisement
১৮ মে ২০২৪
maa flyover

Maa Flyover: প্রতি রাতে ৬ ঘণ্টা বন্ধ মা উড়ালপুল, চিনা মাঞ্জায় দুর্ঘটনা এড়াতে বসছে ফেন্সিং

এর আগে পরীক্ষামূলক ভাবে ঘেরা হয়েছিল উড়ালপুলের কিছু অংশ। তবে এ বার টেন্ডর ডেকেই ফেন্সিংয়ের কাজ শুরু করেছে কেএমডিএ।

মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনায় গত তিনমাসে মা উড়ালপুলে জখম হয়েছেন ১২ জন।

মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনায় গত তিনমাসে মা উড়ালপুলে জখম হয়েছেন ১২ জন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ১১:০১
Share: Save:

মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনা এড়াতে ফেন্সিং দেওয়া হচ্ছে মা উড়ালপুলে। এর জন্য বুধবার রাত থেকে প্রতিদিন ৬ ঘণ্টা করে আগামী ১৫ দিন বন্ধ থাকবে মা উড়ালপুলে যান চলাচল। রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত শহরের অন্যতম ব্যস্ত এই উড়ালপুলে গাড়ি চলবে না বলে প্রশাসন সূত্রে খবর।

গত তিন মাসে মা উড়ালপুলে মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনায় ১২ জন বাইকারোহী জখম হয়েছেন। ঘুড়ির মাঞ্জা থেকে দুর্ঘটনা এড়াতে তাই উড়ালপুলের দু’পাশে বেষ্টনী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ। এর আগে পরীক্ষামূলক ভাবে ঘেরা হয়েছিল উড়ালপুলের কিছু অংশ। তবে এ বার টেন্ডর ডেকেই ফেন্সিংয়ের কাজ শুরু করেছে কেএমডিএ। ২২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে কাজ।

আপাতত সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাসমুখী লেনের বাঁ দিক ঘেঁষে ৯০০ মিটার জুড়ে দেওয়া হবে ফেন্সিং। কেএমডিএ জানিয়েছে, রাস্তার দু’ধারে ৪ মিটার উচ্চতার বেষ্টনী থাকবে। মাঝের অংশে ৫ মিটার উচ্চতায় থাকবে লোহার তার। যাতে ঘুড়ির সুতো কোনও ভাবেই বাইক আরোহীর মাথা বা গলার কাছাকাছি আসতে না পারে।

যদিও চিনা মাঞ্জায় দুর্ঘটনা এড়াতে প্রথমেই ফেন্সিংয়ের কথা ভাবেননি কেএমডিএ কর্তৃপক্ষ। প্রথমে উড়ালপুলের দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলি পলি কার্বনেট চাদর দিয়ে ঢেকে দেওয়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু ঘূর্ণিঝড় বা জোরালো হাওয়ায় সেগুলি উড়ে যেতে পারে ভেবে ফেন্সিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়।

আপাতত উড়ালপুলের রেলিংয়ে ফেন্সিংয়ের জন্য লোহার পোল বসানোর কাজ শুরু হয়েছে। কেএমডিএ জানিয়েছে, উড়ালপুলের এক দিকের ফেন্সিংয়ের কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় টেন্ডার ডেকে পরবর্তী কাজ শুরু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE