Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Fraud Case

ইউপিআই ব্যবহার করে বৃদ্ধের ৮ লক্ষ টাকা হাতানোর অভিযোগ সল্টলেকে, গ্রেফতার তাঁরই গাড়িচালক

পুলিশকে ওই বৃদ্ধ জানিয়েছেন, তিনি ব্যাঙ্কের বই আপডেট করাতে গিয়েছিলেন। তখন তিনি জানতে পারেন অ্যাকাউন্ট থেকে ওই বিপুল পরিমাণ টাকা তোলা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

ফোন চুরির পর সেই ফোন থেকে ইউপিআই ব্যবহার করে সল্টলেকের এক বৃদ্ধের ৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তদন্তে নেমে ওই ব্যক্তিরই গাড়িচালককে শনিবার গ্রেফতার করেছে বিধাননগর উত্তর থানা।

পুলিশ জানিয়েছে, যে ব্যক্তির ফোন চুরি হয়েছে, তিনি প্রাক্তন এয়ার ভাইস মার্শাল। তাঁর নাম সমীর রায়। গত ২৭ জুলাই বিধাননগর উত্তর থানায় ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। তাঁর অভিযোগ ছিল, ১৪ জুলাই থেকে ২৩ জুলাইয়ের মধ্যে কেউ বা কারা তাঁর অ্যাকাউন্ট থেকে ৮ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

পুলিশকে ওই বৃদ্ধ জানিয়েছেন, তিনি ব্যাঙ্কের বই আপডেট করাতে গিয়েছিলেন। তখন তিনি জানতে পারেন অ্যাকাউন্ট থেকে ওই বিপুল পরিমাণ টাকা তোলা হয়েছে। এই অভিযোগ পেয়েই বিধাননগর সাইবার অপরাধ শাখা তদন্তে নামে। তখন তাঁদের প্রথম সন্দেহ হয় সমীরের গাড়িচালক রাকেশচন্দ্র বাছারকে। সন্দেহের বশে তাঁকে প্রথমে আটক করে পুলিশ। তার পর জিজ্ঞাসাবাদ করতেই আসল ঘটনা প্রকাশ্যে আসে।

পুলিশ জানতে পারে, রাকেশই ওই ব্যক্তির ফোন চুরি করেছিলেন। ফোনের সিমটি আবার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করা ছিল। এই বিষয়টি জানতেন রাকেশ। তার পরই ফোন হাতানোর পরিকল্পনা করেন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা হাতানোই ছিল তাঁর লক্ষ্য। তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে যে, সমীরের ফোনের পাসওয়ার্ডও জানতেন রাকেশ। সেই পাসওয়ার্ড দিয়ে ফোনের ইউপিআই ব্যবহার করে সমীরের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নেন।

পুলিশ জানিয়েছে, রাকেশ উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বাসিন্দা। তাঁর কাছ থেকে একটি ভোটার কার্ড, সিম কার্ড-সহ দু’টি মোবাইল এবং দু’টি ডেবিট কার্ড উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud Case UPI Salt Lake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE