Advertisement
০৩ মে ২০২৪
FirhadHakim

কলকাতা পুরসভার ‘টক টু মেয়র’ কর্মসূচিতে বোরো ভিত্তিক আধিকারিকদের হাজির থাকার নির্দেশ মেয়রের

‘টক টু মেয়র’ কর্মসূচিতেই শহরের যাবতীয় সমস্যার সমাধান করে দিতে চান ফিরহাদ হাকিম। তাই গত শনিবার থেকেই বোরোর এগজিকিউটিভ ইঞ্জিনিয়াররা ভার্চুয়াল মাধ্যমে মেয়রের কর্মসূচিতে হাজিরা দিতে শুরু করেছেন।

কলকাতার সমস্যা মেটাতে বিশেষ উদ্যোগ মেয়র ফিরহাদ হাকিমের।

কলকাতার সমস্যা মেটাতে বিশেষ উদ্যোগ মেয়র ফিরহাদ হাকিমের। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৯:০৫
Share: Save:

কলকাতা পুরসভার 'টক টু মেয়র' কর্মসূচিতে বোরো ভিত্তিক আধিকারিকদের উপস্থিতি বাধ্যতামূলক করলেন মেয়র ফিরহাদ হাকিম। তবে বোরোর সব শীর্ষ আধিকারিকদের হাজির না হলেও চলবে। মেয়র তাঁর নির্দেশে ১৬টি বোরোর এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়ারদের ভার্চুয়াল উপস্থিতি বাধ্যতামূলক করেছেন।

কলকাতা পুরসভার একটি সূত্র জানাচ্ছে, 'টক টু মেয়র' কর্মসূচিতে উত্তর ও দক্ষিণ কলকাতার সব প্রান্ত থেকেই ফোনে নানা অভিযোগ আসে। পানীয় জল সরবরাহ থেকে শুরু করে নিকাশি ব্যবস্থা, রাস্তাঘাট, পুকুর ভরাট, আলো, জঞ্জাল-সহ নানাবিধ সমস্যা মেটানোর জন্য আবেদন আসে মেয়রের কাছে। সেই সব অভিযোগের দ্রুত সমাধান করতে চান ফিরহাদ। ‘টক টু মেয়র’ কর্মসূচিতেই সেই সব সমস্যা নিয়ে আলোচনা করতে চান তিনি। তাই গত শনিবার থেকেই বোরোর এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়াররা ভার্চুয়াল মাধ্যমে মেয়রের কর্মসূচিতে হাজিরা দিতে শুরু করেছেন।

এমনিতে 'টক টু মেয়র' কর্মসূচির সময় মেয়রের সামনে উপস্থিত থাকেন সব বিভাগের ডিজিরা। অভিযোগ পাওয়া মাত্রই ডিজিরা তা লিপিবদ্ধ করে সমস্যার সমাধান করার চেষ্টা করেন। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে, ওয়ার্ডে ওয়ার্ডে এমন সমস্যা তৈরি হয়েছে, এলাকার কোনও আধিকারিক ছাড়া যার সমাধান করা সম্ভব নয়। তাই বোরো ভিত্তিক আধিকারিকদের ভার্চুয়াল হাজিরা বাধ্যতামূলক করা হয়েছে। মেয়র ফিরহাদ বলেছেন, ‘‘বোরো স্তরের অফিসাররা ভার্চুয়ালি উপস্থিত থাকলে কাজে সুবিধা হবে। তাঁরা নিজেরাই অভিযোগ শুনে আরও তাড়তাড়ি সমস্যার সমাধান করতে পারবেন বলেই এমন ব্যবস্থা করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FirhadHakim KMC Mayor Talk to Mayor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE