Advertisement
০৩ মে ২০২৪
Metro Rail

স্বাধীনতা দিবসে কখন শুরু, কখনই বা শেষ মেট্রো পরিষেবা? জানালেন কর্তৃপক্ষ

আগামী মঙ্গলবার উত্তর-দক্ষিণ করিডোরে (ব্লু লাইন) ১৮৮টি মেট্রো চালানো হবে। ৯৪টি আপে এবং ৯৪টি ডাউনে।

image of metro

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৬:৪৮
Share: Save:

স্বাধীনতা দিবসে মেট্রোর প্রথম ও শেষ পরিষেবার সময়ে কোনও বদল নেই। তবে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান বাড়বে। বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে জানালেন মেট্রো রেল কর্তৃপক্ষ। আগামী মঙ্গলবার উত্তর-দক্ষিণ করিডোরে (ব্লু লাইন) ১৮৮টি মেট্রো চালানো হবে। ৯৪টি আপে এবং ৯৪টি ডাউনে। পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রিন লাইন) ৯০টি ট্রেন চালানো হবে।

অন্যান্য দিনের মতো আগামী মঙ্গলবারও দমদম থেকে কবি সুভাষগামী মেট্রো ছাড়বে সকালে ৬টা ৫০ মিনিটে। ওই একই সময়ে কবি সুভাষ থেকে ছাড়বে দক্ষিণেশ্বরগামী মেট্রো। দমদম থেকে দক্ষিণেশ্বরগামী ট্রেন ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রো ছাড়বে সকাল ৭টায়।

বাকি দিনের মতো দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। ওই একই সময়ে কবি সুভাষ থেকে ছাড়বে দমদমগামী শেষ মেট্রো। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩০ মিনিটে।

অন্য দিকে, শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভগামী মেট্রো চলবে ৬টা ৫৫ মিনিট থেকে। বাকি দিনের মতোই। আর সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশে মেট্রো চলাচল শুরু হবে ৭টায়। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে। আর সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE