Advertisement
১৭ মে ২০২৪
Mominpur

মোমিনপুর-কাণ্ডে পলাতক ৬ জন-সহ ১৬ অভিযুক্তের নামে চার্জশিট পেশ করল এনআইএ

২০২২ সালের অক্টোবরের গোড়ায় মোমিনপুরে ওই অশান্তির ঘটনার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তদন্তে নেমেছিল এনআইএ।

মোমিনপুরে অশান্তির ঘটনায় এনআইএ চার্জশিটে অভিযুক্ত ১৬।

মোমিনপুরে অশান্তির ঘটনায় এনআইএ চার্জশিটে অভিযুক্ত ১৬। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৭:৪৮
Share: Save:

মোমিমপুরে অশান্তির ঘটনায় শনিবার ১৬ অভিযুক্তের নামে চার্জশিট পেশ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। তদন্তকারী সংস্থার তরফে বিশেষ এনআইএ আদালতের কাছে তদন্ত চালিয়ে যাওয়ার আবেদন জানানো হলে বিচারক তা মঞ্জুর করেছেন।

এনআইএর আইনজীবী দেবাশিস মল্লিক চৌধুরী জানিয়েছেন, শনিবার যাঁদের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়েছে, তাঁদের মধ্যে ৬ জন পলাতক। ৮ জনকে গ্রেফতার করা হয়েছে এবং তাঁরা বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। বাকি ২ জনের বিরুদ্ধে এখনও তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির এবং বিস্ফোরক আইনের বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে।

২০২২ সালের অক্টোবরের গোড়ায় মোমিনপুরে ওই অশান্তির ঘটনার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তদন্তে নেমেছিল এনআইএ। দেবাশিস জানিয়েছেন, মোমিনপুরে অশান্তির ঘটনার কলকাতা পুলিশ যে ২০ জনকে গ্রেফতার করেছিল, তাঁদের কারও নাম এনআইএ চার্জশিটে নেই। প্রসঙ্গত, ওই ঘটনায় পৃথক তদন্ত চালাচ্ছে কলকাতা পুলিশও!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mominpur Violence Violence Cases NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE