Advertisement
২২ মে ২০২৪
East West Metro

East West Metro: শিয়ালদহে মেট্রোর কাজের জন্য বন্ধ থাকবে কোন কোন রাস্তা, দেখে নিন

পুলিশের অনুমান, আগামী মাসের প্রথম দিক থেকে এই কাজের জন্য নির্মলচন্দ্র স্ট্রিটের একটি অংশ বন্ধ করা হবে। 

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৭:৪১
Share: Save:

সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই চালু হয়ে যেতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। তার আগে বৌবাজারের দিকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর দু’টি সুড়ঙ্গের ‘ভেন্টিলেশন শ্যাফ্‌ট’-এর কাজ শুরু করতে চাইছেন মেট্রো কর্তৃপক্ষ। তার জন্য ওয়েলিংটন মোড়ের কাছে নির্মলচন্দ্র স্ট্রিটের একটি অংশ বন্ধ রাখা হবে। সেখানেই ওই ভেন্টিলেশন শ্যাফ্‌টের কাজ হওয়ার কথা রয়েছে। তবে কবে থেকে ওই কাজ শুরু হবে, তা শনিবার পর্যন্ত চূড়ান্ত হয়নি। পুলিশের অনুমান, আগামী মাসের প্রথম দিক থেকে এই কাজের জন্য ওই রাস্তা বন্ধ করা হবে।

লালবাজার সূত্রের খবর, ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্য রাস্তার ওই অংশ সাড়ে তিন মাস বন্ধ রাখতে চেয়ে চিঠি দিয়েছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। যার ভিত্তিতে ওই রাস্তা বন্ধ থাকলে কোন পথে যান চলাচল করবে, তা নিয়ে বুধবার এলাকা পরিদর্শন করেন ট্র্যাফিক পুলিশের যুগ্ম কমিশনার সন্তোষ পান্ডে, ডিসি (ট্র্যাফিক) অরিজিৎ সিংহ-সহ পুলিশের উচ্চপদস্থ কর্তারা। ঠিক হয়েছে, ওই রাস্তার বাসগুলিকে ভিন্ন পথে ঘুরিয়ে দেওয়া হবে। আবার এক লেনে ছোট গাড়ি যাতে চলতে পারে, তার জন্য রাস্তার একটি অংশ খোলা রাখতে কেএমআরসিএলের কাছে আবেদন করেছে পুলিশ।

ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর, ওয়েলিংটন মোড় থেকে বৌবাজার মোড় পর্যন্ত নির্মলচন্দ্র স্ট্রিট দিয়ে পাঁচটি বেসরকারি রুটের বাস চলাচল করে। সেগুলি হল ৭৮/১, ৪৬, ২৩৪/১, ৩৪বি এবং ২১৭এ। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, এই রুটের যে বাসগুলি ধর্মতলা থেকে লেনিন সরণি দিয়ে ওয়েলিংটন মোড় থেকে বাঁ দিকে ঘুরে নির্মলচন্দ্র স্ট্রিট হয়ে কলেজ স্ট্রিটে যায়, তারা ওই সময়ে ধর্মতলা থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে কলুটোলা স্ট্রিট হয়ে কলেজ স্ট্রিট পৌঁছবে। ফিরতি পথে ওই রুটের বাসগুলি বৌবাজার মোড় থেকে বিবি গাঙ্গুলি স্ট্রিট ধরে চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে গন্তব্যে যাবে।

পুলিশের একাংশ জানিয়েছে, ওই এলাকায় একটি মেয়েদের স্কুল রয়েছে। তাই ছাত্রীদের নিয়ে যাতে স্কুল পর্যন্ত গাড়ি চলাচল করতে পারে, সেই ব্যবস্থা থাকছে। এ ছাড়া, কলেজ স্ট্রিটের দিক থেকে আসা ছোট গাড়ি হিন্দ সিনেমার সামনে থেকে গণেশচন্দ্র অ্যাভিনিউ দিয়ে যাবে বলে প্রাথমিক ভাবে ঠিক হয়েছে। ট্র্যাফিক পুলিশের এক কর্তা জানান, ওয়েলিংটন মোড়ের অন্য দিকে রফি আহমেদ কিদোয়াই রোড দিয়ে সকাল এবং বিকেলে দিক পরিবর্তন করে একমুখী গাড়ি চলে। তার সঙ্গে সামঞ্জস্য রেখেই নির্মলচন্দ্র স্ট্রিটের ওই অংশ দিয়ে ছোট গাড়ি চলাচল করানোর চেষ্টা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East West Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE