Advertisement
২২ মে ২০২৪
Drug

পাঁচ কোটি টাকার মাদক-সহ ধৃত এক

ফের শহর থেকে পাঁচ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৭:২২
Share: Save:

সপ্তাহখানেক আগেই কলকাতা বন্দর থেকে কয়েক কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছিলেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। ফের শহর থেকে পাঁচ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। উদ্ধার করা হয়েছে এক লক্ষ সত্তর হাজার টাকাও। গ্রেফতার করা হয়েছে এক মাদক পাচারকারীকে। ধৃতের নাম রবি রায়। তাঁর বাড়ি হুগলির উত্তরপাড়ায়। মুখ্য সরকারি কৌঁসুলি দীপঙ্কর কুণ্ডু জানান, বৃহস্পতিবার বিচার ভবনের বিশেষ মাদক আদালতে ধৃতকে তোলা হলে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশি হেফাজত হয় রবির।

এসটিএফ সূত্রের খবর, মঙ্গলবার রাতে গোয়েন্দারা খবর পান যে, এক জন মাদক নিয়ে বিটি রোড দিয়ে শহরে ঢুকবেন। সেই মতো গোয়েন্দাদের একটি দল সিঁথি থানা এলাকার বিটি রোড এবং সাউথ সিঁথির সংযোগস্থলে রাতে অপেক্ষা করছিলেন। দেখা যায়, হলুদ রঙের টি-শার্ট পরে এক ব্যক্তি ব্যাগ হাতে হেঁটে আসছেন। সোর্স মারফত তাঁকে শনাক্ত করে গোয়েন্দারা ঘিরে ধরেন। তল্লাশি চালিয়ে ব্যাগ থেকে মেলে ১ কেজি ১১ গ্রাম হেরোইন। ওই ব্যাগেই ছিল এক লক্ষ সত্তর হাজার টাকা।

আদালতের নির্দেশে ঘটনার ভিডিয়োগ্রাফি করা হয় বলে জানিয়েছে পুলিশ। পুরো মাদক এবং টাকা বাজেয়াপ্ত করা হয়। বাজেয়াপ্ত হেরোইনের মূল্য প্রায় পাঁচ কোটি টাকা। প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, ধৃত ব্যক্তি মাদক পৌঁছে দেওয়ার কাজ করতেন। উত্তর-পূর্ব ভারত থেকে আনা ওই মাদক তাঁর পৌঁছে দেওয়ার কথা ছিল শহরের নির্দিষ্ট জায়গায়। অন্য এক জায়গায় মাদক পৌঁছে দিয়ে সেই টাকা নিয়ে ফিরছিলেন রবি, অনুমান গোয়েন্দাদের। এক তদন্তকারী জানান, কোথায় ওই মাদক পৌঁছে দিয়েছিলেন রবি ও কারা তাঁকে মাদক দিয়েছিলেন, তা জানার চেষ্টা চলছে। অনুমান করা হচ্ছে, তিনি আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE