Advertisement
১৪ মে ২০২৪
Fire Accident

বহুতলে আগুন লেগে ছড়াল আতঙ্ক

মানিকতলা মেন রোডের ওই বহুতলের বাসিন্দারা জানাচ্ছেন, দুর্ঘটনাগ্রস্ত ফ্ল্যাটটির মালিক পঙ্কজ আগারওয়াল নামে এক ব্যক্তি। ঘটনার সময়ে বাড়িতে পঙ্কজ ছাড়াও ছিলেন তাঁর স্ত্রী, দুই ছেলেমেয়ে এবং বৃদ্ধ বাবা।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৫:৫১
Share: Save:

মানিকতলা মেন রোডের উপরের একটি ১০ তলা বহুতলের আট তলার ফ্ল্যাটে আগুন লাগাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। ঘটনাটি ঘটেছে রবিবার রাত ৮টা নাগাদ। দমকলের পাঁচটি ইঞ্জিন দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফ্ল্যাটটি পুড়ে গেলেও কেউ হতাহত হননি বলে খবর। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, বাড়ির শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে শর্ট সার্কিট হয়ে এই আগুন লেগেছে।

মানিকতলা মেন রোডের ওই বহুতলের বাসিন্দারা জানাচ্ছেন, দুর্ঘটনাগ্রস্ত ফ্ল্যাটটির মালিক পঙ্কজ আগারওয়াল নামে এক ব্যক্তি। ঘটনার সময়ে বাড়িতে পঙ্কজ ছাড়াও ছিলেন তাঁর স্ত্রী, দুই ছেলেমেয়ে এবং বৃদ্ধ বাবা। একটি শোয়ার ঘরের শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র থেকে প্রথমে আগুনের শিখা ও ধোঁয়া বেরোতে দেখা যায়। কিছু ক্ষণের মধ্যেই তা আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। ফ্ল্যাটটির আতঙ্কিত বাসিন্দাদের সঙ্গে বহুতলের অন্য বাসিন্দারাও নেমে আসেন। তাঁদের মতে, প্রবল গরম থেকে বাঁচতে একটানা শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র চালানোর ফলেও এমন ঘটে থাকতে পারে।

দোতলার এক বাসিন্দা সঞ্জয় আগারওয়াল বলেন, ‘‘আট তলা ধোঁয়ায় ভরে গিয়েছিল। নীচে নামার জন্য প্রথমে আতঙ্কিত বাসিন্দারা লিফ্‌ট ব্যবহার করলেও পরে দু’টি লিফ্‌টই বন্ধ করে দেওয়া হয়।’’ সঞ্জয় জানান, তাঁদের বহুতলে অনেক প্রবীণ এবং অসুস্থ ব্যক্তি আছেন। তাঁদেরকে কোনও মতে নামানো হয়।

সূত্রের খবর, প্রথমে ওই ফ্ল্যাটের নিজস্ব ব্যবস্থার সাহায্যে আগুন নেভানোর কাজ শুরু হয়। কিছু ক্ষণের মধ্যে দমকলের তিনটি ইঞ্জিন চলে আসে। পরে আরও দু’টি ইঞ্জিন আনে দমকল। দমকলকর্মীরা জানিয়েছেন, বহুতলের নিজস্ব জলাধার থাকার ফলে দ্রুত আগুন নেভানো সম্ভব হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Accident Manicktala panic Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE