Advertisement
২৭ মে ২০২৪
Durga Puja 2023

মণ্ডপ পরিদর্শনে পুলিশ, দমকল

উত্তরের একাধিক মণ্ডপ ঘুরে সন্তোষ মিত্র স্কোয়ারে যান যুগ্ম নগরপাল। গত বারের মতো কোনও ‘লেজ়ার শো’ এ বছরও হচ্ছে কি না, তা দেখা হয়।

An image of Pandal

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ০৭:৫০
Share: Save:

সপ্তাহ শুরু হতেই পর পর দু’দিন শহরের একাধিক পুজো মণ্ডপ পরিদর্শন করে নিলেন কলকাতা পুলিশের যুগ্ম নগরপাল (সদর) সন্তোষ পাণ্ডে। মঙ্গলবার সকাল থেকে ন’টি মণ্ডপ পরিদর্শন করেন তিনি। সঙ্গে ছিলেন দমকল এবং কলকাতা পুরসভা ও কলকাতা ট্র্যাফিক পুলিশের আধিকারিকেরা।

এ দিন বেলা সাড়ে ১১টায় বাদামতলা আষাঢ় সঙ্ঘের মণ্ডপে পৌঁছন পুলিশকর্তারা। সেখান থেকে দেশপ্রিয় পার্ক। ওই পুজোর অন্যতম কর্তা সুদীপ্ত কুমার বলেন, ‘‘মণ্ডপে ঢোকার ব্যবস্থাটা এখানে এমন থাকে যে, প্রায় আড়াই কিলোমিটার ঘুরতে হয়। প্রতি বছর এ নিয়ে দর্শনার্থীরা অভিযোগ করেন। পুলিশকে জানিয়েছি।’’ বিষয়টি দেখার আশ্বাস দেন সন্তোষ পাণ্ডে। দেশপ্রিয় পার্কের পরে একডালিয়া হয়ে কসবায় পৌঁছন পুলিশকর্তারা। বোসপুকুর তালবাগান এবং শীতলা মন্দিরের পুজো মণ্ডপ পরিদর্শন করেন তাঁরা। বোসপুকুর তালবাগানের অন্যতম উদ্যোক্তা শুভেন্দু বসু বলেন, ‘‘দর্শনার্থীদের সুবিধার্থে অতিরিক্ত স্বেচ্ছাসেবক রাখার কথা বলেছেন। সেই অনুযায়ী ব্যবস্থা হবে।’’

উত্তরের একাধিক মণ্ডপ ঘুরে সন্তোষ মিত্র স্কোয়ারে যান যুগ্ম নগরপাল। গত বারের মতো কোনও ‘লেজ়ার শো’ এ বছরও হচ্ছে কি না, তা দেখা হয়। প্রসঙ্গত, গত বছর এই পুজোর লেজ়ার শো-কে কেন্দ্র করে ভিড় নিয়ন্ত্রণে দর্শনার্থীদের প্রবেশে বিধিনিষেধ আরোপ করে পুলিশ। বন্ধ করা হয় আলো। যুগ্ম নগরপাল (সদর) বলেন, ‘‘দর্শনার্থীদের সুরক্ষার ব্যবস্থা আছে কি না, দেখা হয়েছে। কিছু জায়গায় নির্দেশ দেওয়া হয়েছে। পুজোকর্তারাও কিছু অনুরোধ করেছেন। আমরা সব দেখে সমস্যা সমাধানের চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Police Fire Workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE