Advertisement
১৮ মে ২০২৪
Christmas Carnival

বড়দিনের ভিড় সামলাতে পার্ক স্ট্রিট ঘিরে সুরক্ষা-বলয় পুলিশের

বড়দিন উপলক্ষে সেজে উঠেছে পার্ক স্ট্রিট। আর ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে গোটা পার্ক স্ট্রিটকে ১১টি সেক্টরে ভাগ করেছে লালবাজার।

২৫ ডিসেম্বর পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডিসি। এ ছাড়াও থাকছে ১১টি নজর-মিনার।

২৫ ডিসেম্বর পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডিসি। এ ছাড়াও থাকছে ১১টি নজর-মিনার। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৫:০৮
Share: Save:

বড়দিন উপলক্ষে সেজে উঠেছে পার্ক স্ট্রিট। আর ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে গোটা পার্ক স্ট্রিটকে ১১টি সেক্টরে ভাগ করেছে লালবাজার। পুলিশি সূত্রের খবর, আগামী কাল, ২৫ ডিসেম্বর পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডিসি। আর প্রতিটি সেক্টরের দায়িত্ব থাকছে দু’জন করে ইনস্পেক্টরের উপরে। এ ছাড়াও থাকছে ১১টি নজর-মিনার। দু’টি কুইক রেসপন্স টিম-ও মোতায়েন থাকবে নিরাপত্তার স্বার্থে। পুলিশি সহায়তা কেন্দ্র থাকছে ১৬টি। এক পুলিশকর্তা জানিয়েছেন, বড়দিনের গোটা নিরাপত্তা ব্যবস্থা দেখাশোনার জন্য ১০ জন ডিসি-র পাশাপাশি থাকছেন এক জন যুগ্ম কমিশনারও। সঙ্গে থাকছে মহিলা বাহিনী ‘উইনার্স’। পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকার ২৩টি জায়গায় চলবে নাকা-তল্লাশি।

বড়দিনের আগে আজ, শনিবার বিকেল থেকেই ভিড়ের জন্য ওই এলাকায় দু’দফায় মোতায়েন করা হচ্ছে পুলিশের বিরাট বাহিনী। চার জন ডিসির নেতৃত্বে থাকবেন সাত জন ইনস্পেক্টর। এ ছাড়াও থাকছেন প্রচুর মহিলা পুলিশকর্মী। লালবাজার জানিয়েছে, করোনা অনেকটা কমে যাওয়ায় গত বছর বড়দিনে ভিড় জমেছিল পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায়। আশা করা হচ্ছে, এ বার ভিড় আরও বাড়বে। আর তাই নিরাপত্তার জন্য পার্ক স্ট্রিটে আজ ২২০০ এবং রবিবার তিন হাজার পুলিশকর্মী থাকবেন। এই দু’দিন যাতে ওই এলাকায় যান চলাচল মসৃণ থাকে, তার জন্য বিশেষ ব্যবস্থা করছে পুলিশ। তবে, পার্ক স্ট্রিটের কোথাও গাড়ি পার্কিং করা যাবে না। এই দু’দিন অতিরিক্ত ট্র্যাফিক পুলিশকর্মীদের ওই এলাকায় নিয়োগ করা হয়েছে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য।

পুলিশি সূত্রের খবর, শহরের নিরাপত্তার কথা মাথায় রেখে ৫১টি পুলিশ-পিকেট বসানো হয়েছে। প্রত্যেক ডিভিশনে মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত বাহিনী। এ ছাড়া, ২০টি মোটরবাইক বাহিনী শহরে টহল দেবে এই দু’দিন। বড়দিন উপলক্ষে বিভিন্ন ক্লাব ও গির্জায় ভিড় জমে। তাই শপিং মল, ক্লাব ও গির্জা-সহ ধর্মীয় স্থানগুলিতে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE