Advertisement
১৮ মে ২০২৪
Medical Waste

arrest: ফুটপাতে পাঁচ বস্তা চিকিৎসার বর্জ্য, গ্রেফতার ১

ভ্যাট এবং আশপাশে পড়ে থাকা বর্জ্য ঘেঁটে কাগজকুড়ানির দল নানা জিনিস বাছাই করে থাকে। এই গাফিলতির জেরে তাঁদের মধ্যে মারাত্মক সংক্রমণ ছড়াতে পারত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ০৬:১৯
Share: Save:

হাসপাতালের চিকিৎসা বর্জ্য ফেলার কথা কম্প্যাক্টর যন্ত্রে। কিন্তু তা না করে সেই বর্জ্য ফুটপাতে রেখে দেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ব্যক্তির নাম দেবাশিস রায়। তিনি একটি কম্প্যাক্টর যন্ত্রের অপারেটর। বাড়ি দমদমের কামারডাঙায়। অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার তাঁকে বৌবাজার থানার পুলিশ গ্রেফতার করেছে।

পুলিশ জানায়, ওই দিনই কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের সেন্ট্রাল অফিসের ফেসিলিটি ম্যানেজার বিশ্বজিৎ দে অভিযোগ করেন, হাসপাতালের এক নম্বর গেটের কাছে, একটি ভ্যাটের ঠিক সামনের ফুটপাতে চিকিৎসা বর্জ্যের পাঁচটি বস্তা পড়ে রয়েছে। ওই বর্জ্য ভ্যাট থেকে সেখানকার কম্প্যাক্টর যন্ত্রে চালান হওয়ার কথা থাকলেও তা হয়নি। ওই বস্তাগুলির ভিতরে ইঞ্জেকশনের সিরিঞ্জ এবং অ্যাম্পুল, দস্তানা, স্যালাইনের খালি বোতলের মতো একাধিক জিনিস ছিল। ফুটপাতে ওই ভাবে চিকিৎসা বর্জ্য পড়ে থাকার ফলে তা থেকে নানা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কাও থাকে।

তদন্তকারীরা জানান, এর পরেই ওই ঘটনার তদন্ত শুরু হয়। ওই কম্প্যাক্টর যন্ত্রের অপারেটরকে ডেকে পাঠানো হয়। খতিয়ে দেখা হয় এলাকার সিসি ক্যামেরার ফুটেজ। তাতে ওই অপারেটরের গাফিলতির প্রমাণ মেলে। তার পরেই গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

পুলিশের একাংশ জানিয়েছে, ভ্যাট এবং আশপাশে পড়ে থাকা বর্জ্য ঘেঁটে কাগজকুড়ানির দল নানা জিনিস বাছাই করে থাকে। এই গাফিলতির জেরে তাঁদের মধ্যে মারাত্মক সংক্রমণ ছড়াতে পারত। কেউ ওই পাঁচটি বস্তা থেকে বর্জ্য বার করেছেন কি না, তা দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Waste arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE