Advertisement
০৫ মে ২০২৪
Cash

শহরে এ বার উদ্ধার ৫০ লক্ষ টাকা! পুলিশি অভিযানে বড়বাজার থেকে গ্রেফতার বাবা ও ছেলে

পুলিশ জানিয়েছে, ধৃত আনোয়ার হোসেন মোল্লা এবং তাঁর ছেলে মুস্তাকিন দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর এলাকার চণ্ডীহাট এলাকার বাসিন্দা। জেরায় জানা গিয়েছে, তাঁরা ক্যারিয়ারের কাজ করতেন।

আবার বিপুল অঙ্কের নগদ উদ্ধার কলকাতায়।

আবার বিপুল অঙ্কের নগদ উদ্ধার কলকাতায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৮:০৮
Share: Save:

আবার বিপুল অঙ্কের টাকা উদ্ধারের ঘটনা শহরে। পুলিশ সূত্রের খবর, সূত্র মারফত খবর পেয়ে শুক্রবার বড়বাজার এলাকার দিগম্বর জৈন টেম্পল রোডের একটি ঠিকানায় হানা দিয়ে ৫০ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। বৈধ নথিপত্র ছাড়া বিপুল অঙ্কের টাকা রাখার অভিযোগে ওই বাড়ির সামনে থেকে আটক করা হয় দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা বাবা-ছেলেকে। প্রাথমিক জেরার পরে তাঁদের গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃত আনোয়ার হোসেন মোল্লা (৫১) এবং তাঁর ছেলে মুস্তাকিন দক্ষিণ ২৪ পরগনার কাশীপুরের চণ্ডীহাট এলাকার বাসিন্দা। প্রাথমিক জেরায় জানা গিয়েছে, তাঁরা কটন স্ট্রিটে একটি সংস্থার দফতর থেকে ওই নগদ টাকা সংগ্রহ করেছিলেন। পুলিশের অনুমান, আনোয়ার এবং মুস্তাকিন নগদ লেনদেনের ক্যারিয়ারের কাজ করেন। প্রসঙ্গত, মাস দু’য়েক আগেই গার্ডেনরিচে এক ব্যবসায়ীর ঠিকানায় তল্লাশি অভিযানে প্রায় ৭ কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট নম্বরের একটি ১০ টাকার নোটের অংশ দেখিয়ে কটন স্ট্রিটের ওই ঠিকানা থেকে ৫০ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন বাবা-ছেলে। কে বা কারা তাঁদের কাজে লাগিয়েছিলেন, জেরা করে তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ধৃতদের বিরুদ্ধের বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইন এবং ফৌজদারি দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাঁদের আদালতে পেশ করা হবে। এ বিষয়ে পুলিশের তরফে নিয়ম মেনে আয়কর বিভাগকে অবহিত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cash Kolkata Police seize
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE