Advertisement
১৯ মে ২০২৪
Power Cut

Barrackpore: বিদ্যুতের লাইন কেটে দেওয়ার ভয় দেখিয়ে জালিয়াতি ব্যারাকপুরে

স্বপনবাবু জানান, এর পরে যান্ত্রিক ত্রুটির কথা বলে তাঁকে একটি অ্যাকাউন্টে ১০ টাকা পাঠাতে বলা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ০৭:৫৭
Share: Save:

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার ভয় দেখিয়ে এক অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিল প্রতারকেরা। মঙ্গলবার, ব্যারাকপুরের তালপুকুরে। বিষয়টি জানার পরপরই স্বপনকুমার সরখেল নামে ওই প্রাক্তন পুলিশকর্তা তাঁর দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেন। বুধবার থানায় অভিযোগ দায়ের করেন তিনি। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট।

স্বপনবাবু পুলিশকে জানান, সম্প্রতি বিদ্যুৎ দফতরের নাম করে তাঁর কাছে ফোন আসে। বলা হয়, বিল না মেটানোয় তাঁর বাড়ির বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হবে। ফোন পেয়ে অবাক হয়ে যান তিনি। কারণ, তার দিন দুয়েক আগেই তিনি বিল মিটিয়ে এসেছেন। স্বপনবাবু জানান, এর পরে যান্ত্রিক ত্রুটির কথা বলে তাঁকে একটি অ্যাকাউন্টে ১০ টাকা পাঠাতে বলা হয়। তিনি সেই টাকা পাঠানোর কিছু ক্ষণ পরেই তাঁর দু’টি অ্যাকাউন্ট থেকে প্রায় ১০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারকেরা। ওই প্রাক্তন পুলিশকর্তা বলেন, ‘‘সঙ্গে সঙ্গে বিষয়টি ব্যাঙ্কে জানাই। ব্যাঙ্ক আমার দু’টি অ্যাকাউন্টই বন্ধ করে দেয়। ফলে আরও বেশি টাকা নিতে পারেনি প্রতারকেরা।’’

তদন্তকারীরা জানাচ্ছেন, জামতাড়া গ্যাংয়ের সদস্যেরা সাধারণত ঋণ পাইয়ে দেওয়া বা লটারির টাকা পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা করে থাকে। আগে ব্যাঙ্কের আধিকারিক বলে পরিচয় দিয়ে ফোন করে অনেককে ঠকিয়েছে তারা। তার পরে এই ব্যাপারে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে লোকজনকে সতর্ক করায় জালিয়াতির পন্থা বদলে ফেলে প্রতারকেরা। তবে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার ভয় দেখিয়ে প্রতারণা করার ঘটনা তুলনামূলক ভাবে নতুন। তাই এই কারবারে জামতাড়া গ্যাংই জড়িত, না কি নতুন কোনও দল সক্রিয় হয়েছে, সে সব খতিয়ে দেখছে পুলিশ। বিদ্যুৎ দফতরের কেউ এই ঘটনায় জড়িত কি না, তা-ও যাচাই করা হচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Power Cut Power Supply Fraud Barrackpore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE